সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১৫ লাখ টাকায় ঢাকায় আসছেন নোরা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বলিউড অভিনেত্রী নোরা ফাতেহিকে বাংলাদেশে আনতে আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ কর্পোরেশনকে গুণতে হয়েছে ১১ লাখ ৮০ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫ লাখ টাকা)। গতকাল বুধবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে এ তথ্য জানা গেছে। আগামীকাল শুক্রবার নোরা ফাতেহির বাংলাদেশ সফরের কথা রয়েছে। দেশে একদিন অবস্থান করবেন আইটেম গার্ল খ্যাত এ অভিনেত্রী। এসময় তার বেসরকারি হোটেল লা মেরিডিয়ানে রাত্রিযাপনের কথা রয়েছে। এজন্য হোটেল ভাড়া (থাকা খাওয়াসহ) গুণতে হবে ১০ হাজার টাকা।
আবেদনপত্র অনুযায়ী, ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক ডকুমেন্টারির শ্যুটিংয়ে অংশগ্রহণের জন্য ১১ লাখ ৮০ হাজার রুপি পারিশ্রমিকে (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা) একদিনের সফরে বাংলাদেশে আসছেন নোরা ফাতেহি। অবস্থানকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিনি শ্যুটিংয়ে অংশ নেবেন। এসময় সেখানে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও যোগ দেবেন। জানা গেছে, বাংলাদেশে ডকুমেন্টারি শ্যুটিং ও পুরস্কার বিতরণী মিলিয়ে ৪০ মিনিটের প্রোগ্রামে উপস্থিত থাকবেন বলিউডের লাস্যময়ী এ তারকা। আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, চুক্তিপত্র অনুযায়ী ৩০ শতাংশ অগ্রিম করও প্রদান করা হয়েছে।

এদিকে গতকাল এক বিজ্ঞপ্তির মাধ্যমে নোরা ফাতেহির বাংলাদেশে সফরে সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার নির্দেশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক ডকুমেন্টারির শ্যুটিংয়ে অংশগ্রহণের জন্য নোরা ফাতেহির বাংলাদেশে আগমনের ক্ষেত্রে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় সহযোগিতার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল। উইমেন লিডারশিপ কর্পোরেশনের সভাপতি ইশরাত জাহান মারিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে এ অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

জানা গেছে, বাংলাদেশে অবস্থানকালে কাতারে অনুষ্ঠিতব্য ২০২২ ফুটবল বিশ্বকাপের থিম সং-য়ে পারফর্ম করবেন নোরা ফাতেহী। এর আগে নোরা ফাতেহিকে নিয়ে বাংলাদেশে আয়োজিত অনুষ্ঠানের সম্মানি এবং অন্যান্য খরচ থেকে উৎসে কর প্রদান নিশ্চিতের কথা বলেছিল রাজস্ব বোর্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Sultan Ahmed ১৭ নভেম্বর, ২০২২, ৮:৫২ পিএম says : 0
I don't like Indian so no need come my country Bangladesh
Total Reply(0)
Asad Jong ১৭ নভেম্বর, ২০২২, ৮:২৬ এএম says : 0
বাংলাদেশের নায়িকা গুলো এই প্রোগ্রামে কেন প্রধান মুখ হতে পারলো না ?? ভিনদেশী প্রেম বন্ধ হউক!! দেশের অর্থনীতিক অবস্থা খুবই নাজুক ; এমতাবস্থায় কর্পোরেট সেক্টর গুলোর এই ভরেন প্রীতি আমাদের দেশপ্রেমকে প্রশ্নবিদ্ধ করছে না?? বাংলাদেশের নারীরা অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হলে আমাদের টাকার মান প্রসারিত হতো!!
Total Reply(0)
Saiful Islam Jamalee ১৭ নভেম্বর, ২০২২, ৮:২৬ এএম says : 0
পনের লক্ষ টাকা দেশের মানুষ পাইলে অনেক উপকারী হতো
Total Reply(0)
Sultan Ahmed ১৭ নভেম্বর, ২০২২, ৮:৫২ পিএম says : 0
I don't like Indian so no need come my country Bangladesh
Total Reply(0)
Rashadull Islam ১৭ নভেম্বর, ২০২২, ৮:২৪ এএম says : 0
ব্যাংক গুলো দেউলিয়া হয়ে যাচ্ছে দেশটা ডাস্টবিনের পরিনত হতে যাচ্ছে।
Total Reply(0)
Shah Alamgir ১৭ নভেম্বর, ২০২২, ৮:২৫ এএম says : 0
তার এদেশে কি কাজ???কেনই বা আনা হচ্ছে তাকে।১৫ টাকা খরচ করে আনলেও তো সেটা দেশের ক্ষতি।
Total Reply(0)
Muhammad Rabiul Islam Khan ১৭ নভেম্বর, ২০২২, ৮:২৫ এএম says : 0
দেশে দুর্ভিক্ষ এর অন্য দিকে বিনোদন
Total Reply(0)
Sultan Ahmed ১৭ নভেম্বর, ২০২২, ৮:৫২ পিএম says : 0
I don't like Indian so no need come my country Bangladesh
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন