বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাতের ভোট : জাপান রাষ্ট্রদূতকে ডেকে যা যা বলা দরকার বলেছি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ১০:২১ এএম

বাংলাদেশের একাদশ জাতীয় নির্বাচন নিয়ে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির সাম্প্রতিক বক্তব্যের জন্য তাকে ডেকে ‘বার্তা’ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে কী বার্তা দেওয়া হয়েছে সে বিষয়ে কিছুই জানা যায়নি।

বুধবার (১৬ নভেম্বর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আলম তার ভে‌রিফায়েড ফেসবু‌ক পেজে এ তথ্য জা‌নিয়েছেন।

প্রতিমন্ত্রী বিকেল ৪টা ৫৯ মিনিটে দেওয়া এক পো‌স্টে লি‌খে‌ছেন, ‘আমরা বাংলাদেশে নিযুক্ত জাপানের এম্বাসেডরকে ডেকেছিলাম। তাকে যা যা বলা দরকার আমরা বলেছি। সবকিছু বিস্তারিত গণমাধ্যমে বলার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না। তাই এই বিষয়ে কোনও গণমাধ্যমে আমরা আর কোনও বক্তব্য দিতে চাই না’।

শাহ‌রিয়ার আলম আরও লি‌খে‌ছেন, বাংলাদেশ-জাপান সম্পর্ক আরও গভীর হবে আসন্ন প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকের মধ্যে দিয়ে। এই প্রত্যাশায় আমরা কাজ করে যাচ্ছি। এই সফর বাংলাদেশের এবং জাপানের সাধারণ মানুষের উপকারে আসবে বলে আশা করি।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, মঙ্গলবার জাপানের রাষ্ট্রদূতকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ডাকা হয়েছিল। সেখানে এ বিষয়ে ঢাকার বার্তা জানানো হয়েছে। এ ছাড়া আসন্ন প্রধানমন্ত্রীর সফর নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে।

এর আগে, ১৪ নভেম্বর সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত ‘মিট দ্য অ্যাম্বাসেডর’ অনুষ্ঠানে বাংলাদেশের নির্বাচন নিয়ে খোলামেলা মন্তব্য করেন জাপানের রাষ্ট্রদূত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
রুহুল আমীন ১৭ নভেম্বর, ২০২২, ১০:২৯ এএম says : 0
Hi
Total Reply(0)
Rakha ১৭ নভেম্বর, ২০২২, ১০:৫৯ এএম says : 0
শাহরিয়ার কবিরের কথা শুনে মনে হয় জাপান যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ভয় পেয়েছে ।
Total Reply(0)
Huda ১৭ নভেম্বর, ২০২২, ১২:৩৮ পিএম says : 0
আপনি বা আপনারা মেনে নেন বা না নেন, তাতে সাদারণ মানুষের কিছু যায় না. রাষ্ট্রদূত নাওকি ইতো সত্য বলেছেন। আপনারা নিশি রাতের ভোটে এমপি সবাই জানে, সত্য বললে আপনাদের গাত্রদাহ শুরু হয়. আল্লাহর কাছে কি জবাব দিবেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন