বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

অভিনয় থেকে বিরতিতে যাচ্ছেন ক্রিস হেমসওয়ার্থ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১০:২৪ এএম

বিশ্বজুড়ে খ্যাতি পাওয়া হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থ। অ্যাকশন ঘরানার সিনেমাতে তার দুর্র্ধষ অভিনয় মাতিয়ে রাখে দর্শকদের। অ্যালঝেইমার রোগের ঝুঁকিতে আছেন ‘থর’ খ্যাত এই তারকা। জিনগত কারণে তার এই রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা প্রায় ৮০ শতাংশ। সম্প্রতি ন্যাশনাল জিওগ্রাফিকের ‘লিমিটলেস উইদ ক্রিস হেমসওয়ার্থ’ শোতে এই ভীতির কথা প্রকাশ করেন এই হলিউড তারকা। অ্যালঝেইমার রোগের কারণেই তিনি অভিনয় থেকে বিরতিতে যাচ্ছেন।

ক্রিস হেমসওয়ার্থ বলেন, ‘আমাদের মধ্যে অধিকাংশই মৃত্যুর বিষয়ে কথা বলতে চাই না, যেন কোনওভাবে আমরা এটাকে এড়িয়ে যেতে পারবো। আমাদের সবার মধ্যেই এই বিশ্বাস আছে যে, আমরা সমস্যাটি সমাধান করে ফেলতে পারবো। তারপর হঠাৎ করেই আমাদের এমন কিছু ইঙ্গিত আসে, যেটা আসলে মৃত্যুর দিকেই নির্দেশ করে, এবং তা ঘটতে চলেছে। আপনার নিজের মৃত্যু।’

সম্প্রতি ক্রিস হেমসওয়ার্থকে দেখা গেছে ডকুসিরিজ ‘লিমিটলেস’-এ। যেখানে তিনি বাস্তবেই কিছু ফিটনেস চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। এই সিরিজের একটি পর্বে ক্রিসের কিছু জেনেটিক পরীক্ষা করা হয়, যেটার মধ্যে বেরিয়ে আসে তার ভবিষ্যৎ জটিলতার ইঙ্গিত। পরীক্ষায় জানা যায়, ক্রিসের ডিএনএ’তে ‘এপিওই ৪’ জিনের দুটো ধরণ রয়েছে, যেটা থেকে অ্যালজাইমার রোগের সূত্রপাত হতে পারে।

বিষয়টি জানার পর অভিনেতা নিজেই এটাকে তার ‘সবচেয়ে বড় ভয়’ হিসেবে উল্লেখ করেছেন। সেই সঙ্গে এ-ও জানিয়েছেন, অভিনয় থেকে বিরতি নিয়ে তিনি স্বাস্থ্যের দিকে মনোযোগ দেবেন।

উল্লেখ্য, অ্যালজাইমার হলো মস্তিষ্কের এমন একটি রোগ, যেটা মানুষের বুদ্ধি ও স্মৃতিশক্তি নষ্ট করে দেয়। এই রোগ নিয়ে ক্রিসের ভয়ের পেছনেও কারণ রয়েছে। কেননা তার দাদাও এই রোগে আক্রান্ত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন