ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

জিয়ার ডাকেই স্বাধীনতা যুদ্ধ-ডা. শাহাদাত হোসেন

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ১৯৭১ সালের ২৬শে মার্চ স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ডাকে শুরু হয়েছিল স্বাধীনতা যুদ্ধ। পাক হানাদার বাহিনীকে পরাস্ত করে দেশের অকুতোভয় বীর মুক্তিযোদ্ধারা বিজয়ী হয়েছিল। তিনি বলেন একদলীয় স্বৈরাচার সরকারের হাত থেকে রক্ষা পেতে এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং গণতন্ত্র রক্ষার সংগ্রামে বিএনপি’র চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নের্তৃত্বে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি গতকাল মহান বিজয় দিবস উপলক্ষ্যে মহানগর বিএনপি’র উদ্দ্যোগে দলীয় কার্যালয় নাছিমন ভবনের সম্মূখে নুর আহাম্মদ সড়কে ৩ দিন ব্যাপী অনুষ্ঠানের সমাপনী বিজয়া র‌্যালী পূর্বক সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।
মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। শহীদ জিয়ার ঘোষণার মাধ্যমে এ দেশের মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আমরা আজ গর্ভবোধ করি সে মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার দলের নেতা কর্মী হিসেবে। এ স্বৈরাচারের কবল থেকে গণতন্ত্র মুক্তির সংগ্রামে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
বিজয়ী র‌্যালি ডা. শাহাদাত হোসেনের নের্তৃত্বে নুর আহাম্মদ সড়ক হয়ে লাভলেইন, এনায়েত বাজার, বাতালী রোড, বিআরটিসি হয়ে কদমতলী গিয়ে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন বিএনপি নেতা সামশুল আলম, মোহাম্মদ মিয়া ভোলা, এম এ আজিজ, এসএম সাইফুল আলম, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, ইস্কান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, জাহাঙ্গীর আলম দুলাল, ফাতেমা বাদশা, মনোয়ারা বেগম মনি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন