রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

সিইউএফএল সারকারখানায় আগুন, উৎপাদন বন্ধ

আনোয়ারা(চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ৩:৪৯ পিএম

চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল)


চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রাঙ্গাদিয়ায় অবস্থিত রাষ্ট্রায়ত্ত সারকারখানা চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল)এ আগুনের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সকাল ১০ টার সময় এ ঘটনা ঘটে। কারখানার নিজস্ব অগ্নি নির্বাপনকর্মী ও কাফকো সারকারখানার একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডের কারনে কারখানার উৎপাদন বন্ধ রয়েছে। তবে ক্ষয়-ক্ষতির পরিমান এখনো জানাযায়নি। যান্ত্রিক ত্রুটির কারণে রিফর্মার পাইপ লাইন ফেটে আগুনের সূত্রপাত হয় বলে কারখানার দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১০ টার সময় কারখানার দক্ষিণ প্রান্তে এমোনিয়া প্লান্টের রিফর্মার পাইপ লাইন ফেটে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে এতে আতংকিত হয়ে পড়ে শ্রমিকেরা। পরে কারখানার নিজস্ব অগ্নি নির্বাপনকর্মী ও পাশের কাফকো সারকারখানার একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
কারখানার কর্মরতরা জানান রিফর্মার পাইপ লাইনটি পুরনো হওয়ায় ফেটে গিয়ে আগুন ধরে যায়। এটি আগে পরীক্ষা-নীরিক্ষা করে সংস্কার করলে এ ঘটনা ঘটতোনা।
কারখানার অতিরিক্ত প্রধান রসায়নবিদ প্রদীপ কুমার নাথ বলেন কারখানায় উৎপাদনকাজ চলাকালে যান্ত্রিক ত্রুটির কারণে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। পরে আগুন নিয়ন্ত্রণে এসেছে তবে কারখানার উৎপাদন বন্ধ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন