রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

বাজারের আগুন রাজপথে ছড়িয়ে পড়ছে

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, আন্তর্জাতিক বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধির দোহাই দিয়ে নিজেদের ব্যর্থতা ঢেকে রাখা যাবেনা। সরকার ও বাজার সিন্ডিকেট দেশের মানুষকে চরম কষ্টের মধ্যে ফেলে দিয়েছে। বাজারের নৈরাজ্যে মানুষ পুরোপুরি অসহায়। বাজারের আগুন কোনভাবেই সরকারকে স্পর্শ করছে না। বাজার সিণ্ডিকেট আর সরকার এখন একাকার। তবে বাজারের এ আগুন রাজপথে ছড়িয়ে পড়ছে। এ আগুনে সরকারের গদি পুড়ে ছাড়খার হয়ে যাবে। ঢাকা জেলা শিল্পাঞ্চল কমিটির সভায় গতকাল প্রধান অতিথি হিসাবে তিনি এ সব কথা বলেন।

সাইফুল হক বলেন, দেশের মানুষকে সরকার আল্লার ওয়াস্তে ছেড়ে দিয়ে রেখেছে। বাজার সিন্ডিকেট প্রতিদিন ভোক্তাদের পকেট থেকে শত শত কোটি টাকা বাড়তি হাতিয়ে নিচ্ছে। প্রচার সর্বস্ব তদারকি ব্যবস্থা দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যাবেনা। তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন, কেবল দ্রব্যমূল্যের কারণে গত ক’মাসে ৫০ লক্ষাধিক মানুষ দারিদ্র্য সীমার নীচে নেমে এসেছে। তিনি গার্মেণ্টস শ্রমিকদের ন্যুনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণের দাবি জানান।

পার্টির শিল্পাঞ্চল কমিটির সভাপতি অরবিন্দু বেপারি বিন্দুর সভাপতিত্বে শিল্পাঞ্চল কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, শিল্পাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, কমিটির সদস্য মোহাম্মদ আলমগীর, তানিয়া আকতার লিমা, পবিত্র এববর, সজল হালদার প্রমুখ। সভায় নেতৃবৃন্দ ৯ - ১২ ডিসেম্বর পার্টির দশম কংগ্রেস সফল করার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন