শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা নিহত অন্তত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা। ভার্জিনিয়ার স্থানীয় সময় মঙ্গলবার রাতে এই হামলার ঘটনা ঘটেছে। সরকারি ভাবে মৃতের সংখ্যা না জানালেও, পুলিশের অনুমান দশ জনের মৃত্যু হয়েছে। বেঁচে নেই হামলাকারী বন্দুকবাজও। বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, হামলার সময়ে স্টোরের বাইরে পুলিশকর্মী মোতায়েন ছিল। তা সত্বেও কী করে হামলা চলল, তা নিয়ে প্রশ্ন উঠছে।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার স্থানীয় সময় রাত সোয়া দশটা নাগাদ। ভার্জিনিয়ার চিসাপেক এলাকায় ওয়ালমার্টের একটি স্টোরে আচমকা গুলি চলে। উপস্থিত থাকা দশ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে এখনও সরকারিভাবে মৃতের সংখ্যা জানায়নি পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, একজন ব্যক্তিই বন্দুক নিয়ে হামলা চালিয়েছে। সম্ভবত পুলিশের প্রতিরোধেই তার মৃত্যু হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, ঘটনার সময়ে স্টোরের আশেপাশেই ছিলেন বেশ কয়েকজন পুলিশকর্মী। কিন্তু বন্দুকবাজের হামলা ঠেকাতে পারেননি তারাও। ঘটনার পরে অবশ্য পুলিশি ঘেরাটোপে মুড়ে ফেলা হয় গোটা এলাকা। হামলার পরে টুইট করে শোকপ্রকাশ করেছেন স্থানীয় সিনেটর লুইসি লোকাস। বন্দুকবাজের হামলাকে অতিমারীর আখ্যা দিয়ে তিনি বলেছেন, এই সমস্যার সমাধান করতে না পারলে তিনি শান্তি পাবেন না। মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন লুইসি।

প্রসঙ্গত, আইন পাশ করেও আমেরিকায় বন্দুকবাজের হামলা ঠেকানো যায়নি। গত শনিবারেই একটি গে বারে হামলা চালায় বন্দুকবাজরা। সেখানে মৃত্যু হয় পাঁচজনের। উপস্থিত জনতার সাহসিকতায় পাকড়াও করা যায় বন্দুকবাজকে। সেই কারণেই হতাহতের সংখ্যা বাড়েনি বলেই ধারণা স্থানীয়দের। জুন মাসেই মার্কিন সিনেটে পাশ হয়েছিল বহুচর্চিত আগ্নেয়াস্ত্র হিংসা বিল। তা সত্বেও লাভ হয়নি, নিত্যনতুন হামলার ঘটনাই তার প্রমাণ। সূত্র : বিবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন