সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীর সফর সঙ্গীদের ভিসা বাতিল করল জাপান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ৯:৩৭ পিএম | আপডেট : ১১:২৭ এএম, ২৬ নভেম্বর, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর বাতিল হওয়ার পর তার সফর সঙ্গীদের ভিসা বাতিল করেছে জাপান অ্যাম্বাসি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সফল বাতিল হওয়ার পর এসব ভিসা বাতিল হয় বলে কূটনৈতিক সূত্রে জানা যায়। নভেম্বরের শেষ সপ্তাহে প্রধানমন্ত্রীর জাপান সফর করার কথা ছিল। তবে বৃহস্পতিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুকে তাকেইয়ের সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান প্রধানমন্ত্রীর ওই সফর বাতিল করা হয়েছে।

তিনি বলেন, আমরা এখনও প্রধানমন্ত্রীর জাপান সফরের আনুষ্ঠানিক দিনক্ষণ ঘোষণা করিনি, তবে অন্য যেখান থেকে তারিখটা শুনেছিলেন, সেই তারিখে সফরটা হচ্ছে না।

প্রতিমন্ত্রী বলেন, সুবিধা-অসুবিধা সবারই থাকে। দুই দেশই নতুন তারিখ খুঁজে নেবে। জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুকে তাকেই বলেন, একটি নতুন তারিখে সফরটি হবে। দুই দেশ এটা নিয়ে কাজ করছে। কেননা এ ধরনের উচ্চ পর্যায়ের সফর দুটি দেশের পারস্পরিক সম্পর্ককে অনেক দূরে এগিয়ে নেয়।

এর আগে গত মাসের ২৭ অক্টোবর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছিলেন, নভেম্বরের শেষে জাপানে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন