বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘ধর্মীয় সম্প্রীতি ছাড়া শান্তি প্রতিষ্ঠার স্বপ্ন কখনোই পূরণ হয় না’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ৪:৫২ পিএম

বিশিষ্ট শিখ নেতা এবং বিশ্ব শিখ সংসদ যুক্তরাজ্যের স্পিকার সরদার জোগা সিং এবং থিঙ্ক ট্যাঙ্ক ইন্সটিটিউট অফ পিস অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্পাডের সভাপতি এবং আন্তর্জাতিক হারমনি কাউন্সিলের মহাসচিব ড. সরদার মুহাম্মদ তাহির তাবাসসুম এক বৈঠকে বলেছেন, ধর্মীয় সম্প্রীতি ও সহাবস্থান ছাড়া শান্তি প্রতিষ্ঠার স্বপ্ন কখনো পূরণ হতে পারে না। –ডেইলি পার্লামেন্ট টাইমস

তারা বলেন, তাই সকল ধর্মের মধ্যে শ্রদ্ধা, সহনশীলতা ও মানবতা প্রতিষ্ঠা করতে হবে এবং সাংস্কৃতিক সংঘাত রোধে সবাইকে একযোগে কাজ করতে হবে। অন্যথায় অস্থিতিশীলতা, বিদ্বেষ, ধ্বংস এবং যুদ্ধ দরজায় কড়া নাড়ছে। এগুলো বন্ধ করতে আলেম, বুদ্ধিজীবী ও সমমনাদের একযোগে কাজ করতে হবে, তা না হলে ভারসাম্যহীনতার আশঙ্কা বাড়বে। তারা বলেন, সময় এসেছে অত্যাচার, অবিচার ও সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর, যাতে বিশ্বে শান্তি বিরাজ করে।

ড. সরদার তাহির তাবাসসুম বলেন, শিখ ও কাশ্মীরিরা একটি সাহসী ও নির্ভীক জাতি, তারা অপরিসীম ত্যাগ স্বীকার করেছে এবং কাশ্মীর ও খালিস্তানের স্বাধীনতা তাদের স্বপ্ন। কাশ্মীর এবং খালিস্তানের স্বাধীনতা এখন বেশি দূরে নয়, উভয় দেশেরই ভারতীয় নৃশংসতার বিরুদ্ধে লড়াই করতে এবং কৌশলগতভাবে বিশ্বের কাছে ভারতীয় বর্বরতা প্রকাশ করতে একত্রিত হওয়া উচিত।

কাশ্মীর ও ভারতের পাঞ্জাবে মানবাধিকারের গুরুতর লঙ্ঘন বন্ধে জাতিসংঘ ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার ভূমিকা পালন করা উচিত। উল্লেখ্য, ইনস্পাড আগামী বছর যুক্তরাজ্যে ধর্মীয় সম্প্রীতি ও সহাবস্থান বিষয়ক এক দিনের সম্মেলনের আয়োজন করবে। সকল ধর্মের নেতৃস্থানীয় ধর্মীয় ও শিক্ষাবিদদের আমন্ত্রণ জানানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ২৫ নভেম্বর, ২০২২, ৭:৪৪ পিএম says : 0
আপনাদের মহৎ উদ্যোগ সফল হোক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন