শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিল গেটস কন্যা মা হচ্ছেন, ইনস্টাগ্রামে শুভেচ্ছার বন্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ১০:৩২ পিএম

সফটওয়্যার প্রস্তুতকারী জায়ান্ট মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা এবং বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস ও তার সাবেক স্ত্রী মেলিন্ডা গেটসের মেয়ে জেনিফার গেটস (২৬) শিগগিরই মা হতে চলেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ইনস্টাগ্রামে এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন জেনিফার।

ইনস্টাগ্রামে একটি ছবিও পোস্ট করেছেন জেনিফার। সেখানে স্বামী নায়েল নাসারের (৩১) সঙ্গে ঘনিষ্ট অবস্থায় বসে থাকতে দেখা গেছে তাকে। ছবির ক্যাপশনে লিখেছেন ‘কৃতজ্ঞ’। বিল গেটস অবশ্য মেয়ের ছবিতে কোনো মন্তব্য করেননি, তবে তার মা মেলিন্ডা কমেন্ট সেকশনে বলেছেন, অনাগত বাচ্চার সঙ্গে সাক্ষাৎ এবং তোমাদের দু’জনকে অভিভাবক হিসেবে দেখা— আমরা জন্য এর চেয়ে আনন্দময়, উত্তেজনাকর কোনো কিছু আর হবে না।

এদিকে এই সংবাদ ইনস্টাগ্রামে শেয়ার করার পর রীতিমতো শুভেচ্ছাবন্যায় ভাসছেন জেনিফার গেটস। এক অনুসারী কমেন্টে লিখেছেন, ‘অসাধারণ লোকজনই কেবল এই পৃথিবীতে অসাধারণ মানুষ আনতে পারে। আপনাদের এই সুসংবাদ শোনার পর থেকে আমি খুবই আনন্দিত। আপনাদের জন্য ভালবাসা।আরেক জন লিখেছেন, অভিনন্দন জেনিফার গেটস এবং নায়েল নাসার। কেউ বা লিখেছেন, ‘অভিনন্দন!! ঈশ্বরের অপরিমিত আশীর্বাদ আপনাদের ওপর বর্ষিত হোক। জেনিফার গেটসের স্বামী নায়েল নাসার মিসরীয় বংশোদ্ভূত এবং পেশায় একজন অশ্বারোহী ও অশ্বারোহন প্রশিক্ষক। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ওয়েস্টচেস্টার জেলার নর্থ সালেম শহরে ১৪২ একরের একটি বাগানবাড়ি আছে বিল-মেলিন্ডা দম্পতির। সেখানেই ২০২১ সালের ২১ অক্টোবর বিবাহবন্ধনে আবদ্ধ হন জেনিফার ও নায়েল।

কাকতালীয়ভাবে, যে বছর বিবাহবন্ধনে আবদ্ধ হন জেনিফার-নায়েল— ওই বছরই ভেঙে যায় মেলিন্ডা ও বিল গেটসের ২৭ বছরের দাম্পত্য জীবন। ২০২১ সালের আগস্টে ছাড়াছাড়ি হয়ে যায় দু’জনের মধ্যে। তবে দাম্পত্যজীবন ভেঙে গেলেও নিজেদের দাতব্য সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনে সহকর্মীর মতো কাজ করে যাবেন বলে ঘোষণা দিয়েছেন বিল ও মেলিন্ডা উভয়ই। সাবেক এই দম্পতি ২০০০ সালে গঠন করেন বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। বিশ্বের বিভিন্ন স্থানে মানবকল্যাণে কাজ করছে এই ফাউন্ডেশন। ইতোমধ্যে বিশ্বজুড়ে সংক্রামক ব্যাধির বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কোটি কোটি ডলার ব্যয় করেছে এবং এখনও করছে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন