শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

খেরসনে রুশ বাহিনীর বোমা হামলায় নিহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১০:৩০ এএম | আপডেট : ৩:০৬ পিএম, ২৬ নভেম্বর, ২০২২

ইউক্রেনের দক্ষিণের শহর খেরসনে রুশ বাহিনীর বোমা হামলায় অন্তত ১৫ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, সারা দেশের প্রকৌশলীরা যখন শহরগুলোতে তাপ, পানি ও বিদ্যুৎব্যবস্থা পুনরুদ্ধারের চেষ্টা করছেন, তখন রুশ বাহিনীর নৃশংস হামলায় খেরসনে ১৫ জন নিহত হয়েছে। এ ছাড়া বেশ কয়েকজন আহত হয়েছে। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানী সময় শুক্রবার এই হামলার ঘটনা ঘটেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘রুশ বাহিনী আগে ইউক্রেনের জ্বালানি অবকাঠামো লক্ষ্য করে হামলা করেছে। সেই হামলার কারণে দেশের ৬০ লাখেরও বেশি পরিবার বিদ্যুদ্বিচ্ছিন্ন হয়ে পড়েছে।’
কিছুদিন আগে রুশ বাহিনীর হাত থেকে খেরসনকে পুনরুদ্ধার করেছে ইউক্রেন। সেই শহরে সাম্প্রতিক সময়ে আবারও ভয়াবহ বোমা হামলা করল রুশ বাহিনী।
খেরসন শহরের কর্মকর্তা গ্যালিনা লুগোভা বলেছেন, ‘শত্রুবাহিনীর গোলাগুলিতে এক শিশুসহ ১৫ জন বাসিন্দা নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে ৩৫ জন। বেশ কয়েটি ব্যক্তিগত গাড়ি ও আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।’
খেরসনের সামরিক প্রশাসনের প্রধান ইয়ারভস্লাভ ইয়ানুশোভিচ বলেছেন, ‘রাশিয়ার সেনারা একাধিক রকেট লঞ্চার দিয়ে একটি আবাসিক এলাকায় গুলি চালিয়েছে। এতে একটি বড় ভবনে আগুন লেগে যায়।’
গতকাল খেরসনের গভর্নর বলেছিলেন, রুশ বাহিনীর গোলাগুলির কারণে শহরের হাসপাতালগুলো থেকে এবং একটি মানসিক স্বাস্থ্য ইউনিট থেকে রোগীদের সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া খেরসন সিটি কাউন্সিল বলেছে, তারা বেসামরিক নাগরিকদের অন্য অঞ্চলে চলে যাওয়ার পরামর্শ দিয়েছে।
এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের রাজধানী কিয়েভ দখলে ব্যর্থ হয়ে রুশ বাহিনী দেশটির বিদ্যুৎ স্টেশনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অবকাঠামো লক্ষ্য করে হামলা করতে শুরু করেছে। সম্ভবত ইউক্রেন বাহিনীকে আত্মসমর্পণ করানোর সর্বশেষ প্রচেষ্টা এটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohmmed Dolilur ২৬ নভেম্বর, ২০২২, ৫:৩৪ পিএম says : 0
জেলেনসকি যত দিন থাকবে ততদিন রাশিয়া হামলা করবে,আর ইউক্রেন এর সাধারণ জনগণ মরবে,আসলে জনগণের দোষই তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে।তাদের উচিত জেলেনসকি কে ক্ষমতা থেকে বাদ দেওয়া নয় তো হত্যা করা,জেলেনসকি যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের ইউরোপের দালাল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন