বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রুশ হামলায় ইউক্রেনে ৬০ লাখের বেশি গ্রাহক বিদ্যুৎহীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১১:৪১ এএম

রাশিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে বিপর্যস্ত ইউক্রেনের বহু বিদ্যুৎকেন্দ্র। দেশটির অধিকাংশ বিদ্যুৎ কেন্দ্রগুলো ক্ষতিগ্রস্তের ফলে অন্ধকারে ডুবে আছে অনেক এলাকা। গতকাল শুক্রবার রাতের ভাষণে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানান, ইউক্রেনজুড়ে ৬০ লাখের বেশি গ্রাহক বিদ্যুৎহীন।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ‘এখন পর্যন্ত বেশির ভাগ অঞ্চল এবং কিয়েভ শহরে ব্ল্যাকআউট অব্যাহত রয়েছে। বুধবার সন্ধ্যায় ১ কোটি ২০ লাখ গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়ে।’
রাশিয়ার লাগাতার ক্ষেপণাস্ত্রে কিয়েভের পাশাপাশি ওডেসা, লভিভ, ভিনিসিয়া এবং ডিনিপার অঞ্চলের মানুষ সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হয়েছে বলে জানান জেলেনস্কি। তিনি আরও বলেন, শুধু কিয়েভেরই ৬০ লাখ গ্রাহক অন্ধকারে রয়েছে। রাজধানীর অনেক বাসিন্দা ২০ থেকে ৩০ ঘণ্টা বিদ্যুৎহীন।
ইউক্রেনের সশস্ত্র বাহিনী জানিয়েছে, বুধবার বিকেলে ৭০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে রাশিয়া। কয়েকটি ভূপাতিত করেছে ইউক্রেনীয় সেনারা। ইউক্রেনের জ্বালানি অবকাঠামো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে দেশটি। ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনায় ইউক্রেনের লাখ লাখ মানুষ পানি ও বিদ্যুৎ সংযোগ পেতে লড়াই করছে।
শীতকাল শুরু হলেও মানুষ ঘর উষ্ণ করার যন্ত্র চালু করতে পারছে না। ঘণ্টার পর ঘণ্টা পানি ও বিদ্যুৎহীন থাকতে হচ্ছে। খবর: সিএনএন

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন