শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বেলকুচি যেন মাদকের আখড়া

আব্দুর রাজ্জাক বাবু, বেলকুচি (সিরাজগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম


হাত বাড়ালেই মেলে নানা প্রকার মাদক। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চালাচ্ছে রমরমা মাদক ব্যবসা। অভিযোগ, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার প্রত্যন্ত অঞ্চল এলাকা হওয়ার সুবাদে অনেকেই এ কারবারে জড়িত। বড়দের পাশাপাশি মাদকের আগ্রাসনে গ্রাস করেছে উঠতি বয়সের কিশোর-যুবকদের। এছাড়াও বেলকুচি থানা থেকে ধুকুরিয়াবেড়া ইউনিয়নের লক্ষীপুর, পিরারচর লক্ষীপুর দূরত্ব বেশী প্রত্যন্ত এলাকা হওয়ায় পুলিশের চোখ ফাঁকি দিয়ে সহজেই করছে অবৈধ মাদক ব্যবসা।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীরা জানান, এই এলাকায় এখন অনেকেই মাদক ব্যবসায় জড়িত। স্থানীয়রা ইঙ্গিত দিয়ে কিছু মাদক ব্যবসার সাথে জড়িত ব্যক্তিদের নাম প্রকাশ করেন, এদের মধ্যে ধুকুরিয়াবেড়া ইউনিয়নে লক্ষীপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে সোহেল রানা, ফজর আলীর ছেলে নজরুল ইসলাম, জসিম সরকারের ছেলে আব্দুল হামিদ, নেফাজ আকন্দের ছেলে ছাইদুল ইসলাম, বহুদ আলীর ছেলে জেহাদুল ইসলাম।
এদিকে অন্য একটি সূত্রে জানা যায়, বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের আংশিক আজুগড়া চর ও জামাত মোর এলাকার জামাত আলীর ছেলে সমেশ আলী, মোন্নাফের ছেলে আমির হামজা, শাহজাহানের ছেলে ইউসুফ আলী, সন্তোষ মোল্লার ছেলে আবু কালাম, শহিদ ব্যাপারীর ছেলে সাইদুল ইসলাম, দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালাচ্ছে বলে জানা যায়।
আবার কেউ কেউ বলছেন, স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তির ছত্রছায়ায় এরা মাদক ব্যবসা চালাচ্ছেন।
এ সমস্ত মাদক ব্যবসায়ীদের তেমন দৃশ্যমান আয়ের উৎস না থাকলেও এরা রাতারাতি মাদক ব্যবসা করে জায়গা, জমি, ভবন মালিক হয়েছেন। প্রত্যন্ত এলাকায় ও নিরাপদ স্থান হওয়ায় নির্বিঘ্নে ইয়াবা, গাঁজা ও হেরোইনসহ বিভিন্ন ধরণের মাদক ব্যবসা চালাচ্ছেন। বিভিন্ন সচেতন মহলের মাধ্যমে জানা যায়, নাম প্রকাশ্যে অনিচ্ছুক ভুক্তভোগী একজন সচেতন ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, এসব মাদক ব্যবসায়ীদের মাদক কারবার চলে, এমন খবর স্থানীয় প্রশাসনের কিছু লোক জানা সত্বেও তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয় না। তা বোধগম্য নয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান বলেন, উপজেলা প্রশাসন ও থানা একযোগে কাজ করছে ইতোমধ্যে বেশ কিছু মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।
এ প্রসঙ্গে বেলকুচি থানার ওসি তাজমিলুর রহমান বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। মাদক ব্যবসায়ী যেই হোক না কেন, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন