বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইতালিতে ভারি বর্ষণে ভয়াবহ ভূমিধ্বস, ১ শিশুসহ মৃত্যু ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১১:৩৮ পিএম

ইতালির ইসচিয়া দ্বীপে প্রচণ্ড ঝড় ও ভারি বৃষ্টিপাতের পর ভয়াবহ ভূমিধ্বসের ঘটনা ঘটেছে। এতে এক শিশুসহ অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নিখোঁজ হয়েছে আরও বেশ কয়েকজন। ইতালি কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

ইসচিয়া দ্বীপটি নেপলস উপসাগরে অবস্থিত। শুক্রবার (২৫ নভেম্বর) রাতে এই অঞ্চলে একটি প্রবল ঝড় আঘাত হানে। সেই সঙ্গে শুরু হয় ভারি বৃষ্টিপাত।

শনিবার (২৬ নভেম্বর) ভোরে ইসচিয়া দ্বীপের কাসামিসিওলা তার্ম এলাকায় ভূমিধ্বস ঘটে। এতে ওই এলাকার বহু ঘরবাড়ি কাদা ও পানিতে তলিয়ে যায়। এছাড়া কাদাপানির তোড়ে ভেসে যায় বেশ কয়েকটি গাড়ি।

ভূমিধ্বসের ঘটনাটি নিশ্চিত করেছেন ইতালির উপপ্রধানমন্ত্রী মাত্তিও সালভিনি। তিনি বলেছেন, ভূমিধসের ঘটনায় ৮ জন মারা গেছেন। এছাড়া আরও ১৩ জন নিখোঁজ রয়েছেন। একজন বৃদ্ধ গুরুতর আহত হয়েছেন। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ভূমিধসের ঘটনায় ইসচিয়া দ্বীপাঞ্চলে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে। অন্তত ৩০টি পরিবার দ্বীপের ল্যাকো আমেনো এলাকায় আটকে পড়েছে। ওই এলাকায় বেশ কয়েকটি বাড়ি ধসে পড়েছে।
আটকেপড়াদের উদ্ধারে অভিযান চলছে। তিজিয়ানো লাগানা এলাকার এক পুলিশ কর্মকর্তা বলেছেন, পরিস্থিতি জটিল আকার নিয়েছে। ভূমিধসে বহু বাড়ি ভীতসহ ভেসে গেছে। ইসচিয়ার মেয়র এনজো ফেরানদিনো দ্বীপবাসীকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। সূত্র : বিবিসি, দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন