মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈশ্বরগঞ্জে ২৫ লাখ টাকার জালনোটসহ গ্রেফতার ৩

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:২১ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ একটি গ্রামের বাড়ি তল্লাশি করে প্রায় ২৫ লাখ টাকার জাল নোট উদ্ধার করেছে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ। গতকাল শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান করে জাল টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সব এক হাজার টাকার বান্ডিল।

জানা যায়, উপজেলার রাজীবপুর ইউনিয়নের বৃ-দেবস্থান গ্রামের মো. কাশেম মিয়া নামে এক ব্যক্তির জাল টাকা শনিবার সকালে ওই বাড়ির দুটি শিশু কিছু টাকা নিয়ে ঈশ্বরগঞ্জ পৌর শহরে যায়। তারা শহরের সিলভার পট্টির এক মিষ্টির দোকান থেকে কিছু মিষ্টি কিনে দোকানিকে এক হাজার একটি নোট দেয়। শিশুদের হাতে এক হাজার নোটের তোড়া দেখতে পেয়ে স্থানীয় লোকজনের মনে সন্দেহ দেখা দিলে তাদের আটকে রেখে পুলিশকে জানায়।
ঘটনাস্থলে পুলিশ এসে শিশু দুটিকে নিয়ে জড়িতদের ধরতে কাজ করতে থাকে। এক পর্যায়ে শিশুদের পিছু পিছু পুলিশ বৃ-দেবস্থান গ্রামে পৌঁছায়। সেখানে শিশুদের জিজ্ঞাসাবাদ করে কিছু তথ্য পেয়ে তাদের নানা কাশেম মিয়ার বাড়িতে প্রবেশ করে পুলিশ। কিন্তু বাড়ির লোকজন জাল টাকার ঘটনা শুনে আকাশ থেকে পড়ার ভান করেন। তাদের এমন অবস্থা দেখে পুলিশ ঘরে প্রবেশ করে একটি বড় ট্রাংক থেকে বিপুল পরিমাণ কাগজ উদ্ধার করে। ওই কাগজগুলোতে টাকার নোটে নিরাপত্তা সুতার মতো দেখতে পেয়ে সন্দেহ হয় পুলিশের। এক পর্যায়ে বাড়ির মালিক কাশেম ও শিশু দুটিকে একটি ঘরে রেখে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরে ঈশ্বরগঞ্জ থানার এসআই মো. আশরাফুল একটি চালাঘরে ঢুকে বালি খুঁড়ে একটি ব্যাগ উদ্ধার করেন। ব্যাগটি খুলে ভেতরে থাকা ২৪টি এক হাজার টাকা নোটের বান্ডিল উদ্ধার করে। একেকটি বান্ডিলে একশতটি করে এক হাজার টাকার নোট রয়েছে।
অন্যাদিকে শিশুদের হাত থেকে ৯০টি এক হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে। এরপর পুলিশ আরেকটি ঘরের সিলিং তল্লাশি করে নিরাপত্তা সুতার মতো দেখতে দুই বান্ডিল রাঙতা কাগজ উদ্ধার করা হয়। তবে পুলিশ তল্লাশি চলার সময় কাশেম মিয়ার স্ত্রী ফরিদা বেগম পালিয়ে যান। তল্লাশি চলার সময় বাড়ির একটি কক্ষে আটক ছিলেন কাশেম মিয়া। তার কাছে বাড়িতে বিপুল পরিমাণ জাল নোট ও নোট তৈরির নানা উপকরণ থাকা সম্পর্কে জানতে চাইলে তিনি কিছু জানেন না বলে জানান। এসব উপকরণে কে এনে রেখেছে জানতে চাইলে তিনি কিছু বলতে রাজী হননি।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, দুটি শিশুকে ধরার পর তাদের সাথে নিয়ে অভিযান পরিচালনা করে জাল টাকা উদ্ধার করা হয়েছে এবং এখনও অভিযান অব্যাহত আছে। অভিযান শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এঘটনায় জড়িতদের তিন জনকে আটক করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন