বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গোলশূন্য সমতায় শেষ প্রথমার্ধ,চাপে মেসিরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ২:০৪ এএম

বল দখলের লড়াইয়ে লিওনেল মেসি


 
প্রথমার্ধ শেষে হাই ভোল্টেজ আর্জেন্টিনা মেক্সিকোর ম্যাচ রয়েছে গোলশূন্য সমতায়। কাতারের লুসাইল স্টেডিয়ামে চলা দুই দলের মুখোমুখি লড়াইটি মেসিদের জন্য মহাগুরুত্বপূর্ণ এক ম্যাচ।এই ম্যাচে জয় না পেলে কাতার বিশ্বকাপ শেষ হয়ে যাবে আলবিসেলেস্তেদের। প্রথমার্ধে গোল না পাওয়ায় তাই চাপটা আরো বেড়েছে আর্জেন্টিনা দলের উপর
 
ম্যাচের শুরু থেকে আর্জেন্টিনা ছিল আক্রমণাত্মক।পাস,বল পজিশন নিজেদের দখলে রেখে সুযোগ তৈরি করায় মনোযোগ দেয় মেসিরা।প্রথম দশ মিনিটে ৮০ শতাংশ সময়ে বল ছিল আর্জেন্টিনার দখলে।সেই চাপে ৩-৫-২ ফরমেশনে খেলতে নামা মেক্সিকো বল মাঝমাঠ পেরোলেই হয়ে যাচ্ছিল ৫-৩-২। বল দখলে রাখলেও মেক্সিকোর জমাট রক্ষণের সামনে খুব বেশি সুবিধা করতে পারছিলেন না মেসি-ডি মারিয়ারা। তাদের বেশিরভাগ আক্রমণই নিশ্চিদ্র মেক্সিকো অর্ধে গিয়ে খেয়ে হারিয়ে ফেলছিল।
 
৩৫ তম মিনিটে বা প্রান্ত থেকে মেসির ফ্রি কিকে নেওয়া বাঁকানো শট লাফিয়ে ওঠে ঠেকান মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া। ৪০  তম মিনিটে ডান প্রান্ত থেকে মেসির বাড়িয়ে দেওয়া লফটেড পাস থেকে হেড নিয়েছিলেন লাউতারো মার্টিনেজ। অল্পের জন্য সেটি লক্ষচ্যুত হয়।
 
এ সময় গোল না পাওয়ার হতাশা আর্জেন্টিনার খেলোয়াড়দের পেয়ে বসেছিল।নিজেদের বক্সের বাইরে আর্জেন্টিনা ডিফেন্ডার মন্টিয়েল এক দৃষ্টিকটু ফাউল করে বসেন মেক্সিকোর এরিক গুটেরেজকে। হলুদ কার্ড দেখান রেফারি,বাজান ফ্রি কিকের বাশি। ডি বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া সেই ফ্রি কিকে আলেক্সিস ভেগরা আর্জেন্টিনার সমর্থকদের প্রায় স্তব্ধ করে দিয়েছিলেন। ফ্রি-কিক থেকে তার নেওয়া কার্ল শট দারুণ দক্ষতায় ঠেকান আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন