শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ০৪ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

গুজরাটে নিরাপত্তা বাহিনীর ক্যাম্পে গুলিবর্ষণ, নিহত ২ সৈন্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১০:৫৫ এএম

ভারতের গুজরাট রাজ্যে আধাসামরিক বাহিনীর ক্যাম্পে গুলিবর্ষিত হয়েছে। আর সহকর্মীর ছোড়া গুলিতে দু'জন জওয়ান নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরা দু'জন।
আগামী মাসে গুজরাটে নির্বাচন হওয়ার কথা রয়েছে। তার আগে নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্যের বিভিন্ন এলাকায় আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। তেমনই একটি ক্যাম্পে শনিবার রাতে গুলি চলে।
পুলিশ সূত্রে খবর, যখন গুলি চালানো হয়, তখন জওয়ানরা কেউ কর্তব্যরত ছিলেন না। কোনো বিষয়কে কেন্দ্র করে তাদের কয়েকজনের মধ্যে ঝামেলা হয়। সেই থেকেই গুলি চলে।
পুলিশ জানিয়েছে, পোরবন্দরের কাছে ভোটের কাজের জন্য মনিপুরের ইন্ডিয়া রিজার্ভ ব্যাটেলিয়ন থেকে আধাসামরিক বাহিনীর জওয়ানদের নিয়োগ করা হয়েছিল। ঘাতক জওয়ানের নাম কনস্টেবল এস ইনাউচা সিংহ। একে ৪৭ রাইফেল দিয়ে তিনি সহকর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়েন বলে অভিযোগ পাওয়া গেছে। তার গুলিতে যাদের মৃত্যু হয়েছে তারা হলেন থোইবা সিংহ এবং জিতেন্দ্র সিংহ।
গুলিতে দুই জওয়ান আহত হয়েছেন। তারা হলেন কনস্টেবল চোরাজিৎ এবং রোহিকানা। প্রত্যেকেই মনিপুরের বাসিন্দা। তাদের একজনের পেটে এবং অন্যজনের পায়ে গুলি লেগেছে। প্রাথমিকভাবে তাদের পোরবন্দর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসা পরিষেবার জন্য তাদের নিয়ে যাওয়া হয় জামনগরের একটি হাসপাতালে।
পোরবন্দরে প্রথম পর্যায়ের ভোট হবে ১ ডিসেম্বর। পরবর্তী পর্যায়ের ভোট ৫ ডিসেম্বর। ভোটের ফলাফল জানা যাবে ডিসেম্বরের ৮ তারিখ। সূত্র : আনন্দবাজার পত্রিকা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন