শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

৫ বছরের জন্য দুবাই-আবুধাবির স্টেডিয়াম আফগানিস্তানের হোম ভেন্যু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৭:০২ পিএম

আগামী ৫ বছরের জন্য আফগানিস্তান ক্রিকেট দলের হোম ভেন্যু হবে সংযুক্ত আরব আমিরাত। এ সময় তারা দুবাই, আবুধাবি ও শারজার স্টেডিয়ামে অন্য দলগুলোকে আমন্ত্রণ জানাতে পারবে দ্বিপক্ষীয় সিরিজ খেলার জন্য।

রোববার (২৭ নভেম্বর) আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ও আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি) নিজেদের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর করেন। যেখানে আগামী ৫ বছরের জন্য আরব আমিরাতের সব স্টেডিয়ামকে রশিদদের হোম ভেন্যু হিসেবে ব্যবহারের অনুমতি দেওয়া হয়।

মূলত, অভ্যন্তরীণ রাজনৈতিক দ্বন্দ্বের কারণে আফগানিস্তানে ম্যাচ খেলা বিপজ্জনক মনে করে অন্য দলগুলো। নিরাপত্তা ইস্যুতে দ্বিপক্ষীয় সিরিজ আয়োজন দিয়ে তাই বেশ ঝামেলার মধ্যে ছিল এসিবি। যার কারণে বিকল্প ভেন্যু হিসেবে তারা আরব আমিরাতকে বেছে নিয়েছে।


তাতে লাভটা হয়েছে রশিদ খানদেরই। দুবাই, আবুধাবি ও শারজার মতো অত্যাধুনিক আন্তর্জাতিক স্টেডিয়ামকে ব্যবহার করে এখন তারা যে কোনো দলের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ আয়োজন করতে পারবেন।

এর আগে পাকিস্তান যখন নিরাপত্তা ইস্যুতে নিজ দেশে দ্বিপক্ষীয় সিরিজ আয়োজন করতে পারেনি, তখন তারা আরব আমিরাতের স্টেডিয়ামকে নিজেদের ভেন্যু হিসেবে ব্যবহার করেছিল। সে একই পথে হাঁটছে আফগানিস্তানও।

 

এসিবির নির্বাহী কর্মকর্তা হাসিব খান, এতে আফগানিস্তান ও আরব আমিরাত দুই দেশেরই লাভ দেখছেন। তা ছাড়া এ দুই দলের মধ্যে এখন থেকে নিয়মিত দ্বিপক্ষীয় সিরিজ আয়োজনের ব্যাপারেও তিনি আশাবাদী।

এ বিষয়ে ইসিবির পক্ষ থেকে বলা হয়, ‘আফগানিস্তান প্রতিবছর আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। বিনিময়ে এসিবিকে ভিসা, অফিসের জন্য জায়গাসহ সব ধরনের রসদ দিয়ে সহযোগিতা করবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন