মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

বগুড়ায় ১৬ টাকার ইঞ্জেকশন ৫২০ টাকা বিক্রির অভিযোগে ফার্মেসি সিলগালা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৭:১৮ পিএম

বগুড়ায় ১৬ টাকা মূল্যের ইঞ্জেকশন ৫২০ টাকা বিক্রি করায় বর্ষণ মেডিসিন অ্যান্ড সার্জিক্যাল নামের এক ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আইন অনুযায়ী অভিযোগকারী ভোক্তাকে দেয়া হয়েছে সাড়ে ৭ হাজার টাকা। একইসাথে ফার্মেসিটি সাময়িক সিলগালা করা হয়েছে।

রবিবার (২৭ নভেম্বর) বিকেল ৫টার দিকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাপাতালের সামনে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী। মো. লিখন আহমেদ নামের এক ভোক্তার অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন তিনি।

ইফতেখারুল আলম রিজভী বলেন, লিখনের চারদিনের বাচ্চার গুরুতর অসুস্থ্য হয়ে শজিমেক হাসপাতালে ভর্তি রয়েছে। ডাক্তার জরুরি ভিত্তিতে kacin100 নামে একটি ইঞ্জেকশন আনতে বলায় লিখন বাজার মূল্য না জানায় এবং লিখনের জরুরি অবস্থার কথা বুঝতে পেরে বর্ষণ মেডিসিন এন্ড সার্জিক্যাল ওষুধটি (ইঞ্জেকশন) ৫২০ টাকায় বিক্রয় করে। অথচ ওষুধটির বাজার মূল্য মাত্র ১৬ টাকা।

লিখন পরবর্তীতে ওষুধটির দাম জনতে পেরে সংশ্লিষ্ট ব্যবসায়ীর বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ে অভিযোগ দায়ের করেন। বিকেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পাওয়া যায়।

রিজভী আরো বলেন, অভিযান চলাকালে আরো অনেকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মৌখিকভাবে একই অভিযোগ করেন।

এর প্রেক্ষিতে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। একইসাথে অভিযোগকারীকে আইন অনুযায়ী সাড়ে ৭ হাজার টাকা প্রদানেরও নির্দেশ দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন