বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীর জনসভা প্রচারে সরগরম চট্টগ্রাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ডে আগামী ৪ ডিসেম্বর আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে ব্যাপক প্রচারে সরগরম হয়ে উঠেছে বন্দরনগরী চট্টগ্রাম। মহানগরী থেকে শুরু করে জেলার উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে চলছে প্রচার মাইকিং। ডিজিটাল ব্যানার, বিলবোর্ডে ছেঁয়ে গেছে এলাকা। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত এ জনসভা সফলে মাঠে নেমে পড়েছেন দলের কেন্দ্রীয় নেতা, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী থেকে শুরু করে জনপ্রতিনিধিরা। নগরীর ২০টি স্পটে চলছে টানা মাইকিং।
এর পাশাপাশি অটোরিকশায় মাইকিং করে নগরী চষে বেড়াচ্ছেন দলের কর্মীরা। আওয়ামী লীগের নেতারাও নিজেদের মত করে জনসভার প্রচার কাজে নেমে পড়েছেন। জনসভার ভেন্যু পলোগ্রাউন্ড থেকে শুরু করে মহানগরীর প্রতিটি সড়ক এখন বর্ণিল পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ডে ভরপুর। ডিজিটাল প্রচারে সরগরম এখন মহানগরী। জনসভার মঞ্চ তৈরির কাজ এগিয়ে চলেছে। ১৫ নভেম্বর থেকে ভেন্যু তৈরির কাজ শুরু হয়। জনসভার জন্য ঢাকা থেকে আসছে দেড়শ মাইক। মূলমঞ্চ ছাড়াও জনসভাস্থলের আশপাশে বসানো হচ্ছে সাতটি বড় পর্দা। এসব পর্দায় সরাসরি সম্প্রচার করা হবে প্রধানমন্ত্রীসহ নেতাদের বক্তব্য।

এদিকে গতকাল এক সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আওয়ামী লীগ আপামর জনগণের সংগঠন। দীর্ঘ প্রায় ১১ বছর পর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রাম আসছেন। সুতরাং ৪ ডিসেম্বরের মহাসমাবেশে শুধু আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আসবেন তা নয়। প্রিয় নেত্রীকে দেখতে চট্টগ্রামের হাজার হাজার মানুষ স্বতঃস্ফূর্তভাবেই চলে আসবে। আর এতে পলোগ্রাউন্ড মাঠ ছাপিয়ে আশেপাশের এলাকাও জনসমুদ্রে পরিণত হবে।

গতকাল রোববার নগরীর টেরীবাজার আন্দরকিল্লাহ দেওয়ান বাজার হকার্স সমিতির উদ্যোগে অনুষ্ঠিত এ সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। সমিতির সভাপতি মো নুরুল আলমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. লোকমান হাকিমের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফর আলী। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো ইকবাল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, মহানগর শ্রমিক লীগ নেতা উজ্জ্বল বিশ্বাস, মো. আলমগীর, হারুনর রশীদ রনি, কামাল উদ্দীন চৌধুরী, মো. বখতিয়ার উদ্দীন, নুরুল আলম লেদু, শেখ মো. মহিউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

জনসভা সফল করতে ট্রাকে ভ্রাম্যমাণ মঞ্চ সাজিয়ে পথসভা করেছে ছাত্রলীগ ও যুবলীগের নেতারা। এতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক বক্তব্য রাখেন। ওমরগনি এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস আরশেদুল আলম বাচ্চুর উদ্যোগে নগরীর চন্দনপুরা গনি বেকারী, কাজীর দেউড়ী, শিল্পকলা একাডেমি, গোলপাহাড় মোড়, প্রবর্তক মোড়, মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন স্থানে পথসভা অনুষ্ঠিত হয়। চকবাজার থানা ছাত্রলীগের সভাপতি জাহেদুল ইসলামের সভাপতিত্বে পথসভায় ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনু, ছাত্রলীগ নেতা হাসান আলী, আওয়াজ ভূইয়া রনক, মো. হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন