শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

নতুন দিশা পেয়েই উজ্জীবিত আর্জেন্টিনা

১২ ঘণ্টা পরই অনুশীলনে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

লিওনেল মেসির জাদুতে মেক্সিকোর বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। এ জয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে। তবে এক ম্যাচ জিতেই মেসিদের স্বস্তির নিশ্বাস ফেলার সুযোগ নেই। দুদিন পর মেসিদের খেলতে হবে রবের্ত লেভান্দোভস্কির পোল্যান্ডের সঙ্গে। সে ম্যাচও কম গুরুত্বপ‚র্ণ নয় আর্জেন্টিনার জন্য। কারণ, অন্য সমীকরণ ছাড়া নকআউট পর্বে যাওয়ার জন্য সে ম্যাচে জিততে হবে মেসিদের। হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে। তাই মেক্সিকোর বিপক্ষে ম্যাচ শেষেই এরই মধ্যে আবারও অনুশীলন শুরু করেছে লিওনেল স্কালোনির দল।
তবে মেক্সিকোর বিপক্ষে যাঁরা একাদশে ছিলেন, সেই ফুটবলাররা অবশ্য স্বাভাবিক অনুশীলন করেননি। তারা গা গরম করতেই বেশি ব্যস্ত ছিলেন। দলের বাকি সদস্যরা অবশ্য কঠোর অনুশীলনই করেছেন। অনুশীলন না করলেও রদ্রিগো দি পলকে সঙ্গে নিয়ে মাঠে উপস্থিত হয়ে সতীর্থদের অনুশীলনে দেখেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনাই সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস এমনটাই জানিয়েছে। পোল্যান্ড ম্যাচকে বাড়তি গুরুত্ব দিতেই হচ্ছে আর্জেন্টিনার। মেক্সিকোর বিপক্ষে জয়ের পর আর্জেন্টিনার অধিনায়ক মেসি নিজেও তা-ই বলেছেন, ‘আজ থেকে আমাদের জন্য আরেকটি বিশ্বকাপ শুরু হলো। কারণ, আমরা জানতাম, দুটি ম্যাচ জিতেই আমাদের পরের পর্বে যেতে হবে। আমরা গুরুত্বপ‚র্ণ একটি ধাপ পার হয়েছি, তবে আমরা এ নিয়ে সতর্ক যে প্রথম লক্ষ্যটি অর্জনের জন্য আমাদের আরেকটি ধাপ পার করতে হতো।’
দুই ম্যাচ শেষে আর্জেন্টিনার পয়েন্ট এখন ৩। প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে হারানো সউদী আরবের পয়েন্টও ৩। পয়েন্ট তালিকার শীর্ষে আছে লেভার পোল্যান্ড। এক জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৪। দুই ম্যাচ শেষে এক ড্র ও এক হারে মেক্সিকোর পয়েন্ট ১।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন