বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে বিজেপি নেতার হুমকিতে রাতারাতি বদলে গেলো সেই বাসস্টপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১০:২৮ এএম

ভারতের কর্নাটক রাজ্যে একটি মহাসড়কের পাশে বানানো একটি বাসস্টপ দেখতে ‘মসজিদের মত লাগছে’ অভিযোগ তুলে সেটি ভেঙে ফেলার নির্দেশ দেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক এমপি। তার হুমকিতে রাতারাতি পাল্টে ফেলা হয় বাসস্টপের চেহারা।

এনডিটিভি জানায়, বাসস্টপের ছাদে আগে তিনটি গম্বুজ ছিল। পুরাতন নকশায় একটি বড় গম্বুজের দুই পাশে দুইটি ছোট গম্বুজ ছিল। সংস্কারের পর এখন শুধু মাঝের গম্বুজটি আছে। দুই পাশের দুই ছোট গম্বুজ সরিয়ে ফেলা হয়েছে। গম্বুজের সোনালী রঙ পাল্টে এখন মেরুন রঙ করা হয়েছে।

কেরালা রাজ্যের সীমান্তবর্তী কর্নাটকের মহীশূর শহরের কাছের একটি মহাসড়কে অবস্থিত ওই বাসস্টপটি বানিয়েছেন স্থানীয় বিধান সভার সদস্য (এমএলএ) বিজেপি নেতা রাম দাস। রাম দাসের দাবি, মহীশূরের একটি প্রাসাদের অবয়বের আদলে তিনি এটি তৈরি করেছিলেন। কিন্তু বিজেপি নেতা প্রতাপ সিমহার সেটি পছন্দ হয়নি।

এনডিটিভির খবরে বলা হয়, প্রতাপ ওই বাসস্টপটি ভেঙে ফেলার জন্য ‘কয়েকদিন’ সময় বেঁধে দেন। এবং হুমকি দিয়ে বলেন, যদি সেটি ভেঙে ফেলা না হয় তবে তিনি নিজে বুলডোজার দিয়ে সেটি ‘গুঁড়িয়ে দেবেন’।

এক টুইটে প্রতাপ বলেন, ‘আমি সামাজিক যোগাযোগমাধ্যমে বাসস্টপটির ছবি দেখেছি। সেটির তিনটি গম্বুজ আছে। বড়টি মাঝে ও বাকি দুটো দুই পাশে। এটা একটি মসজিদ। আমি প্রকৌশলীদের তিন থেকে চার দিনের মধ্যে এটা ভেঙে ফেলতে বলেছি। যদি না ভাঙা হয় তাহলে বুলডোজার দিয়ে সেটা আমিই গুঁড়িয়ে দেব।’

প্রতাপের এই বক্তব্য নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। বিরোধীদলের অনেক নেতা তার বক্তব্যকে ‘বিভেদ সৃষ্টিকারী’ বলে সমালোচনা করেন।


রাম দাসও শুরুতে তার দলের সতীর্থ এমন কথা বলেননি বলে দাবি করেন। তবে তিনি দ্রুতই বাসস্টপটির নকশায় পরিবর্তন আনেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন