শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

সব ফাঁকা হয়ে যাচ্ছে আমরা কি শুধু চেয়ে দেখব?

ব্যাংকের ঋণ কেলেঙ্কারি সম্পর্কে হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

ব্যাংকে অর্থ কেলেঙ্কারি সম্পর্কে হাইকোর্ট বলেছেন, সব ফাঁকা হয়ে যাচ্ছে। অথচ দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যক্রম দেখে মনে হচ্ছে আমরা নাটক দেখছি। নাটক দেখে হাততালি ছাড়া আর তো কিছু দেয়ার নেই!
গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চের সিনিয়র বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এ মন্তব্য করেন। ব্যাংকে অর্থ কেলেঙ্কারির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, সব ফাঁকা হয়ে যাচ্ছে। আমরা কি শুধু চেয়ে চেয়ে দেখবো ! এটা কি হয়?
বেসিক ব্যাংকের অর্থপাচারের মামলার আসামি মোহাম্মদ আলীর জামিন প্রশ্নে দেয়া রুলের শুনানিকালে হাইকোর্ট এসব মন্তব্য করেন। আদালত পরে দুদক পক্ষের বক্তব্য শুনতে এবং রায় প্রদানের জন্য আজ (মঙ্গলবার) সময় নির্ধারণ করেন। মোহাম্মদ আলীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. জোবায়দুর রহমান, দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশীদ আলম খান এবং সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিনউদ্দিন মানিক শুনানিতে অংশ নেন। শুনানিতে অ্যাডভোকেট জোবায়দুর রহমান বলেন, পাঁচ বছর পার হয়ে গেলেও দুদক এ মামলায় চার্জশিট দিচ্ছে না। বিচারও শেষ হচ্ছে না। আমার মক্কেল মাত্র একজন কেরানি হিসেবে কাজ করেছেন। তার অপরাধ কী দুদক সেটিও সুনির্দিষ্ট করতে পারেনি। এ সময় বেঞ্চের সিনিয়র জাস্টিস বলেন, আমরা তো মনে হয় নাটক দেখছি! নাটক দেখে হাততালি ছাড়া আর তো কিছু দেয়ার নেই। হয় হাততালি দিতে হবে, না হলে বসে থাকতে হবে।
আদালত বলেন, ‘জজ, আইনজীবী আর যে লাখ লাখ চোখ চেয়ে আছে। কেউ কোনো কাজ করতে পারছেন না। কেন সবাই নীরব? সব ফাঁকা হয়ে যাচ্ছে! আমরা কি শুধু চেয়ে চেয়ে দেখবো?
এ সময় দুদকের অ্যাডভোকেট খুরশীদ আলম খান তদন্তের সর্বশেষ পরিস্থিতি জানাতে সময় প্রার্থনা করেন। আদালত মঙ্গলবার দুদকের আইনজীবীর বক্তব্য শেষে রায়ের তারিখ ঠিক করেন।
এর আগে বেসিক ব্যাংকের দুই হাজার ৭৭ কোটি আত্মসাতের ঘটনায় আলামত চেয়ে মালয়েশিয়ায় অনুরোধ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন, এমনটি জানিয়ে গতকাল সোমবার হাইকোর্টে প্রতিবেদন দাখিল করে দুদক। এ ঘটনায় করা ৫৬ মামলার মধ্যে ১২ মামলার আসামি, ব্যাংকটির সাবেক কর্মকর্তা মোহাম্মদ আলীর জামিন শুনানিকালে গত ৮ নভেম্বর হালনাগাদ তথ্য চেয়েছিলেন একই আদালত। এ প্রেক্ষিতে গতকাল দুদকের পক্ষ থেকে প্রতিবেদন দাখিল করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন