বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

অবশেষে জামিন পেলেন ইরানের সেই খ্যাতিমান অভিনেত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১১:০৪ এএম

হিজাববিরোধী আন্দোলনে সমর্থন করার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন ইরানের প্রখ্যাত অভিনেত্রী হেনগামেহ গাজিয়ানি। অবেশেষে জামিনে তিনি মুক্তি পেয়েছেন। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম গতকাল সোমবার এই তথ্য জানিয়েছে।
ইরানের রাষ্ট্রীয় সংবাদসংস্থা আইআরএনএ রোববার শেষনাগাদ এক প্রতিবেদনে বলছে, বিচারিক কর্তৃপক্ষের আদেশের ভিত্তিতে হেনগামেহ গাজিয়ানি আজ মুক্তি পেয়েছেন। তাসনিম নিউজ এজেন্সিও এই অভিনেত্রীর জামিনে মুক্তি পাওয়ার কথা উল্লেখ করেছে।
ইরানের বিচার বিভাগ গত ২০ নভেম্বর রিপোর্ট করে, দেশজুড়ে তুমুল বিক্ষোভ শুরুর পর যে ৮ জন সেলিব্রেটি ও রাজনীতিবিদকে জিজ্ঞাসাবাদ করা হয় তাদের মধ্যে হেনগামেহ গাজিয়ানি একজন। এর আগে দেশটির বিচার বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, ৫২ বছর বয়সী গাজিয়ানিকে তলবও করা হয়েছে।
ঠিকমত হিজাব না পরার অভিযোগে গত ১৩ সেপ্টেম্বর ইরানের নৈতিক পুলিশের হাতে গ্রেপ্তার হন মাসা আমিনি (২২)। এর তিনদিন পর পুলিশি হেফাজতে মারা যান আমিনি। পরিবার ও বহু ইরানির অভিযোগ, আমিনি পুলিশের নির্যাতনে মারা গেছে। তবে দেশটির সরকার ও পুলিশ এই অভিযোগ প্রত্যাখ্যা করে। এরপর থেকে দেশটিতে টানা দুই মাসের বেশি সময় ধরে চলছে বিক্ষোভ।
জাতিসংঘের পক্ষ থেকে বলা হয়েছে, ইরানের নিরাপত্তা বাহিনীর তাণ্ডবে তিন শতাধিক বিক্ষোভকারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। তবে দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লাহ খামেনি এই বিক্ষোভ দমনের জন্য নিরাপত্তা বাহিনীর প্রশংসা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন