রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

সাময়িক বন্ধ থাকতে পারে ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ৭:০৫ পিএম

দুই দফা তেলের দাম বেড়েছে, সাথে বেড়েছে যাত্রীবাহী পরিবহনের ভাড়া। ট্রেন বাড়িয়ে এই সুযোগটি নিতে পারত বাংলাদেশ রেলওয়ে।
সেখানে উল্টো ট্রেনের সংখ্যা কমানো হয়েছে। এখন সেই পথে ট্রেন চলাচল বন্ধের গুঞ্জন চলছে।শতাধীক বছরের পুরান ঐতিহ্যবাহী ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথের এই অবস্থা।
একটি অসমর্থিত সূত্র বলছে, ‘আগামী ডিসেম্বরের মাঝামাঝি সময় সাময়িক ভাবে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হতে পারে এই পথে।’ঢাকা থেকে নারায়ণগঞ্জের এই পথের দূরত্ব ১৮ কিলোমিটার। ২০২০ সালের জানুয়ারি মাসেও প্রতিদিন ১৬ জোড়া ট্রেন ৩২ বার আসা যাওয়া করেছে। করোনায় বেশ কিছুদিন ট্রেন চলাচল বন্ধ থাকার পর আবারও চালু হয়। তবে, আসা যাওয়া করছে ৮ জোড়া ট্রেন ১৬ বার। এরই মধ্যে সাময়িক বন্ধ হয়ে যাওয়ার গুঞ্জন শুরু হওয়ায় যাত্রীরা নানা ভাবে ব্যাখ্যা দিচ্ছেন।
নারায়ণগঞ্জ স্টেশন থেকে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে অপেক্ষারত যাত্রী ইশতিয়াক আহম্মেদ জানান, সময় কম লাগে, ভাড়াও কম। তাই আমরা এই পথটি গুরুত্ব সহকারে ব্যবহার করি। এখন শুনছি এই পথ নাকি সাময়িক বন্ধ ঘোষণা করা হবে। কিন্তু কেন সেটা যানি না।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ স্টেশনের মাস্টার গয়েশ্বর মল্লিক জানান, ‘আমরাও শুনেছি ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে ঢাকা-নারায়ণগঞ্জ পথে ২ মাসের জন্য রেল চলাচল বন্ধ থাকবে। এই সময় পাগলার আলীগঞ্জ থেকে কমলাপুর রেল স্টেশন পর্যন্ত পদ্মা রেল সংযোগের কাজ করবে। তবে, এখনও কোন লিখিত নোটিশ পাইনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন