রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

নুহাশের ‘মশারী’ প্রযোজনা করবেন দুই অস্কার বিজয়ী নির্মাতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ৭:৩৪ পিএম

তরুণ চলচ্চিত্র নির্মাতা নুহাশ হ‌ুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’ প্রযোজনা করবেন দুই অস্কার বিজয়ী নির্মাতা ও অভিনেতা জর্ডান পিল ও রিজ আহমেদ। যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম ভ্যারাইটি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ভ্যারাইটির প্রতিবেদনে বলা হয়েছে, নির্মাতা জর্ডান পিল ও অভিনেতা রিজ আহমেদ ‘মশারি’ চলচ্চিত্রের নির্বাহী প্রযোজক হচ্ছেন। নির্মাতা পিল ‘গেট আউট’ সিনেমার জন্য সেরা পরিচালকসহ তিনটি অস্কার জয় করেছেন। অন্যদিকে রিজ আহমেদ ‘দ্য লং গুডবাই’ চলচ্চিত্রে সেরা লাইভ অ্যাকশন শর্টের জন্য অস্কার জিতেছেন।

ভ্যারাইটি আরও জানিয়েছে, প্রযোজনা সংস্থা মনকিপ ও লেফট হ্যান্ডেড ফিল্মসের মাধ্যমে পিল ও রিজ নুহাশের চলচ্চিত্রটির সঙ্গে যুক্ত হচ্ছেন। এ দুটি প্রযোজনা সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ‘মশারি’ একটি অনন্য হরর চলচ্চিত্র। গল্পটির গভীর আবেগ সিনেমার প্রথম ফ্রেম থেকেই দৃশ্যমান। নুহাশ আমাদের তার গতিশীল অ্যাপোক্যালিপটিক জগতে আকৃষ্ট করেছেন। এটি একটি বেঁচে থাকা, প্রেম ও পারিবারিক সম্পর্কের ভয়ংকর গল্প। আমরা এই চলচ্চিত্রের সঙ্গে থাকতে পেরে খুবই কৃতজ্ঞ।

চলচ্চিত্রটির উচ্ছ্বসিত প্রশংসা করে রিজ আহমেদ বলেছেন, আমরা নুহাশের এই চলচ্চিত্রের একেবারে গভীরে ডুবে গিয়েছিলাম। আমাদের অবচেতনে ভয় জাগিয়ে তুলেছিল। ছোটবেলার দানব থেকে শুরু করে ভবিষ্যতের সর্বনাশ পর্যন্ত দেখতে পাচ্ছিলাম আমরা। নুহাশ দুই তরুণী বোনের আবেগময় বেঁচে থাকার গল্প বুনেছেন। এর সঙ্গে ঔপনিবেশিকতা এবং জলবায়ু পরিবর্তনের ভয়াবহতাও যুক্ত করেছেন। আমরা নুহাশের দলে যোগ দিতে পেরে রোমাঞ্চিত।

নুহাশ হ‌ুমায়ূনের ‘মশারি’ এরই মধ্যে সাউথ বাই সাউথওয়েস্ট জুরি অ্যাওয়ার্ড, ফ্যান্টাসিয়া ও মেলবোর্ন ফেস্টিভ্যালসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে এবং সম্মানজনক পুরস্কার জিতেছে। গত মার্চ মাসে সাউথ বাই সাউথওয়েস্ট চলচ্চিত্র উৎসবে ‘মশারি’ মুক্তি দিয়েছিলেন নির্মাতা নুহাশ হ‌ুমায়ূন। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল ও কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের নাতনি নাইরা।

সিনেমাটিতে দেখা যায়, রক্তপিপাসু মশা দিয়ে ভরে গেছে পৃথিবী। এই পৃথিবীর শেষ মানুষ হিসেবে মাত্র দুজন নারী বেঁচে আছেন বাংলাদেশে। তাঁরা ভয় ও আতঙ্ক নিয়ে সারাক্ষণ মশারির ভেতর বসে থাকেন। অপু ও আয়রা নামের দুই বোনের একমাত্র লড়াই মশার বিরুদ্ধে বেঁচে থাকার। এক রাতে মশারি ঠিক করতে বাইরে বের হয় আয়রা ও অপু। আর তখনই তাদের সঙ্গে দেখা হয় এক ভূতের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন