শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

মেসির বিরুদ্ধে জার্সি অবমাননার অভিযোগ, ক্ষোভে ফুঁসছেন মেক্সিকানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ৯:৩৯ পিএম

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে লিওনেল মেসির আর্জেন্টিনা মেক্সিকোর মুখোমুখি হয়েছিল খাদের কিনারে থেকে।পা ফসকালেই বিশ্বকাপ শেষ হয়ে যেত আলবিসেলেস্তেদের।ম্যাচের ৬০ মিনিট পর্যন্ত মেক্সিকোর জমাট রক্ষণের সামনে সুবিধা করতে পারছিলেন না স্কেলোনির দল। কপালের চিন্তার ভাজ বাড়ছিল আর্জেন্টিনা সমর্থকদের।ঠিক তখনই দেখা মেলে মেসি ম্যাজিকের। ডি বক্সের বাইরে থেকে একাধিক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের জাদুতে খুঁজে নেন জাল।দারুণ সেই গোলের পর করিয়েছেন আরও একটি গোল।তার একক নৈপুণ্যে মেক্সিকোকে হারিয়ে বিশ্বকাপ আসরে এখনো ঠিকে আছে আলবিসেলেস্তেরা।

তবে দারুণ এ চাপের মধ্যে আসা এ জয়ে বাধভাঙ্গা উল্লাস করতে গিয়ে বিপদে পড়ে যান আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ড।নেচে গিয়ে ড্রেসিংরুমে উদযাপন করতে গিয়ে মেঝেতে পড়ে থাকা মেক্সিকান জার্সি পা দিয়ে ঠেলে দেন। এ সংক্রান্ত একটি ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিও দেখে স্পষ্টভাবে সিদ্ধান্তে আসা যাচ্ছে না মেসি কি কাজটি ইচ্ছাকৃতভাবে করেছেন কিনা। এই ভিডিও সামনে আসার পর থেকে মেক্সিকোর সমর্থকরা ক্ষোভে ফুঁসছেন। রাখঢাক না রেখে তারা মেসিকে সমালোচনার বন্যায় ধুয়ে দিচ্ছেন।ক্যান্সেলো আলভারেজ নামে মেক্সিকোর একজন জনপ্রিয় পেশাদার বক্সার রীতিমতো এই আর্জেন্টাইন ফরোয়ার্ড কে হুমকি দিয়ে বসলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের স্বীকৃত পেজে তিনি মেসিকে হুমকি দিয়ে তিনি লিখেছেন,তোমরা কী দেখেছ যে মেসি আমাদের জার্সি ও পতাকা দিয়ে মেঝে পরিষ্কার করছে? ঈশ্বরের কাছে প্রাথর্না করি যেন মেসি আমার সামনে না পড়ে।

মেক্সিকান এই বক্সার আরও জানান,আমি যেভাবে আর্জেন্টিনাকে শ্রদ্ধা করি, তারও মেক্সিকোকে সম্মান করতে হবে। আমি গোটা দেশের (আর্জেন্টিনা) কথা বলছি না, সে যে খারাপ কাজটি করেছে সেটার জন্য আমি মেসির কথা বলছি।

তবে মেসির মানের খেলোয়াড় ইচ্ছাকৃতভাবে এই ভুল করতে পারেন না বলে বেশিরভাগ নেটিজেনদের মতামত। এই বিষয়ে এখনো কোনো মাধ্যমে মুখ খেলেননি লিওনেল মেসি। মেক্সিকোর একজন ফুটবলারও এক টুইটে মেসির প্রশংসা করে স্বদেশী এই বক্সারের কথাকে খুব একটি গুরুত্ব দিতে নিষেধ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন