বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা ৫ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা। চলবে ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হয়েছেন। বিভিন্ন ধাপে এ পরীক্ষা আয়োজন করা হবে। গতকাল মঙ্গলবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৬ হাজার ৩৫ জন প্রার্থীকে নিয়ে মৌখিক পরীক্ষা শুরু হবে। পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ধাপে ধাপে অনুষ্ঠিত হবে।
পরীক্ষায় অংশগ্রহণে প্রয়োজনীয় নির্দেশাবলি ও সময়সূচি পিএসসি ওয়েবসাইটে অথবা টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট পাওয়া যাবে। যুক্তিসঙ্গত কারণে কোনো সংশোধনের প্রয়োজন হলে কমিশন তা সংশোধনের অধিকার সংরক্ষণ করে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
গত বছরের ডিসেম্বরে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন। সেখান থেকে উত্তীর্ণ হন ১৩ হাজার প্রার্থী। গত ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন