বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাদরাসা মাঠে ডিসি অনুমতি দিলেও এখনো দেয়নি পুলিশ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

অনুমতি ছাড়া সমাবেশের জন্য তৈরি প্যান্ডেল ভেঙে ফেলতে বলেছে পুলিশ। বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ আগামী শনিবার ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ কারণে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। রাজশাহী জেলা প্রশাসক ১ ডিসেম্বর থেকে মাঠ ব্যবহারের অনুমতি দিলেও অনুমতি দেয়নি পুলিশ। যেহেতু পুলিশ অনুমতি দেয়ানি। তাই গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম সিদ্দিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল সেই প্যান্ডেল ভেঙে দিতে বাধ্য করে নেতা কর্মীদের।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, রাজশাহীর মাদরাসা মাঠে সমাবেশের জন্য গত অক্টোবর মাসেই জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে আবেদন করা হয়। দীর্ঘদিন পরেও অনুমতি না পাওয়ায় গতকাল সোমবার বিকেলে দলের চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার ও মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল জেলা প্রশাসকের সঙ্গে দেখা করেন। এ সময় জেলা প্রশাসক ১ ডিসেম্বর থেকে মাঠ ব্যবহারের অনুমতি দেন। তবে পুলিশের পক্ষ থেকে সমাবেশ আয়োজন ও মাইক ব্যবহারের অনুমতি মেলেনি।

এদিকে অনুমতি পাওয়ার আগেই দলটি মাঠের পাশের একটি জায়গায় নেতা কর্মীদের থাকার জন্য প্যান্ডেল করতে শুরু করে। পুলিশ সেটি ভেঙে ফেলতে বাধ্য করে। আর মাঠের ভেতরে ইতিমধ্যে বাঁশ-খুঁটি পুঁতে মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। বিভাগীয় সমাবেশের আগে সড়ক পরিবহন গ্রুপ ১১ দফা দাবি আদায়ে সরকারের কাছে আল্টিমেটাম দিয়েছে। দাবি আদায় না হলে ১ ডিসেম্বর থেকে পরিবহন ধর্মঘটেরও ঘোষণা দেওয়া হয়েছে।

বিএনপির স্থানীয় নেতা কর্মীরা বলছে, নেতারা ধরেই নিয়েছেন সমাবেশের আগে ১ ডিসেম্বর থেকে পরিবহন ধর্মঘট শুরু হবে। বিএনপির অন্য বিভাগীয় সমাবেশের আগেও পরিবহন ধর্মঘট হয়েছে। তাই আগে থেকেই নেতা কর্মীরা সমাবেশস্থলে চলে আসেন। রাজশাহীতেও সে রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে। যেসব নেতাকর্মী আগে চলে আসবেন, তাদের থাকার জন্য মাদরাসা ময়দানের বিপরীতে একটি ফাঁকা জায়গায় সোমবার সকাল থেকে প্যান্ডেল তৈরির কাজ শুরু হয়।

এ বিষয়ে রাজপাড়া থানার ওসি সিদ্দিকুর রহমান বলেন, সমাবেশের অনুমতিই এখনো বিএনপি পায়নি। তার আগেই প্যান্ডেল করার কাজ শুরু করায় এতে বাধা দেওয়া হয়েছে। এ ঘটনায় বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা এবং এই গণসমাবেশের সমন্বয়ক মিজানুর রহমান মিনু বলেন, মাঠ ব্যবহারের অনুমতি পাওয়া গেছে। সমাবেশ করা এবং মাইক ব্যবহারেরও অনুমতি পাওয়া যাবে। এবিষয়ে পুলিশের সাথে আমাদের খুব ভালোভাবেই কথা হচ্ছে। পুলিশ আমাদের মাদরাসা ময়দানেই সমাবেশ করার অনুমতি দেবে।

রাজশাহী নগর পুলিশের বিশেষ শাখার উপকমিশনার মো. আবদুর রকিব বলেন, যে স্কুলের মাঠে বিএনপি সমাবেশ করবে বলছে, সে স্কুলে শিক্ষার্থীদের পরীক্ষা চলছে। বুধবার পরীক্ষা হবে, বৃহস্পতিবার সকালেও একটা পরীক্ষা আছে। তাই এখনো সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। তবে আগামীকালই বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mustafaahsan ৩০ নভেম্বর, ২০২২, ৬:০৫ এএম says : 0
অসভ্য ইতরের দল সময় থাকতে শুধরাও নইলে দলবাজির জন্য জনগন আগুন দিয়ে তোমাদের কয়লা বানাবে। অসৎ জানোয়ারদের তালিকা তৈরি করলে পুলিসের সংখ্যা বেশি পাওয়া যাবে সবগুলির হিসাব রাখা হোক সুদে আসলে বিচার হবে অতি উৎসাহের চরম খেশারত দিতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন