রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

ক্ষমা চাইলেন কিংবদন্তি গায়ক বব ডিলান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১০:৪৫ এএম

২০১৯ সাল থেকে প্রকাশিত বই ও শিল্পকর্মে নিজ হাতে স্বাক্ষরের পরিবর্তে অটোপেন যন্ত্রের মাধ্যমে দেওয়া স্বাক্ষর ব্যবহার করায় ক্ষমা চেয়েছেন কিংবদন্তি গায়ক-গীতিকার বব ডিলান। পাঁচ দশকেরও বেশি সময় ধরে জনপ্রিয় ধারার মার্কিন সংগীতের অন্যতম এ তারকা তার ভুলের জন্য অনুতপ্ত হয়েছেন।

সম্প্রতি এক বিবৃতিতে ডিলান জানান, ২০১৯ সাল থেকে তিনি স্বাক্ষরের ব্যাপারে অটোপেন ব্যবহার করছেন। কারণ তিনি তখন থেকে ভার্টিগো রোগে ভুগছেন। দ্য ফিলোসফি অব মর্ডান সং বইয়ে ডিলানের সইয়ের পার্থক্যের বিষয়টি চোখে আসে।

ডিলান বিবৃতিতে বলেছেন, ‘বছরের পর বছর আমি বইতে হাতেই সই করে আসছি। তবে তাতে কোনো সমস্যা ছিল না। ২০১৯ সাল থেকে মহামারির কারণে পরিস্থিতি খারাপ হয়। মহামারীর সময় সই করা অসম্ভব হয়ে পড়ে। তাই নির্দিষ্ট সময়ে বই সই করার জন্য অটো পেন ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। একই সঙ্গে আমাকে এই নিশ্চয়তা দেওয়া হয় যে শিল্প-সাহিত্যে এমনটা প্রায়ই ঘটে থাকে।’

উল্লেখ্য, বব ডিলান ২০১৬ সালে সাহিত্যে নোবেল পুরস্কার লাভ করেন। তাকে সর্বকালের সেরা গীতিকারদের একজন মনে করা হয়। তিনি অস্কার, গোল্ডেন গ্লোব ও গ্র্যামি (১০টি) ছাড়াও গীতিকবিতার জন্য ২০১৬ সালে সাহিত্যে নোবেল পুরস্কার পেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন