শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

অবিলম্বে ইনকিলাব সম্পাদক-এর বিরুদ্ধে মামলা প্রত্যাহার করুন

বিভিন্ন ইসলামী দলের প্রতিবাদ অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৮:৫৯ পিএম

দৈনিক ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়েরে ঘটনায় দেশবাসী বিস্মিত হয়েছেন। যথাযথ মাধ্যমে প্রতিবাদ না করে সংবাদপত্রের কন্ঠরোধের উদ্দেশ্যে নোমান গ্রুপ ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করেছে। ইনকিলাব যুগ যুগ ধরে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশবাসির হৃদয়ে স্থান করে নিয়েছে। অবিলম্বে ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও বিশেষ সংবাদদাতার বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহার করুন। ইনকিলাব সম্পাদক ও সাংবাদিকের বিরুদ্ধে নোমান গ্রুপের হয়রানিমূলক মামলার প্রতিবাদে আজও বিভিন্ন ইসলামী দলের তীব্র প্রতিবাদ অব্যাহত রয়েছে।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টিঃ স্বনামধন্য জাতীয় দৈনিক, নিরপেক্ষ গণমাধ্যম, বাংলাদেশের গণ মানুষের কণ্ঠস্বর দৈনিক ইনকিলাব এর সম্পাদক বাহাউদ্দীন ও বিশেষ সংবাদদাতা সাইদ আহমেদের বিরুদ্ধে মামলার নিন্দা ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা ছরওয়ার কামাল আজিজি ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার।

আজ বুধবার এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ইনকিলাব বস্তুনিষ্ঠ অনুসন্ধানী সংবাদ পরিবেশনায় দেশের গণমানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করে ব্যাপক পাঠকপ্রিয়তা অর্জন করেছে এবং শত বাধাঁ বিপত্তি পেরিয়ে এগিয়ে চলছে। এই অগ্রযাত্রা রুখতে নানাবিধ ষড়যন্ত্র হচ্ছে। নোমান গ্রুপের এই হয়রানিমূলক মামলা তারই অংশ।

নেতৃদ্বয় বলেন, এ দেশের সচেতন উলামা সুধী ও জনগণ ইনকিলাবের পাশে রয়েছে এবং যে কোন ধরনের ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেবে। মামলা হামলা বা ষড়যন্ত্রের মাধ্যমে এই আদর্শিক সত্য ও নিরপেক্ষ জাতীয় দৈনিকের কন্ঠরোধ করার অপচেষ্টা সম্মিলিত ভাবে প্রতিরোধ করতে হবে। নেতৃদ্বয় অবিলম্বে এই মিথ্যা বানোয়াট উদ্দেশ্য প্রণোদিত মামলা প্রত্যাহার করার জোর দাবি জানান।

বাতিল প্রতিরোধ পরিষদঃ বাতিল প্রতিরোধ পরিষদের সভাপতি হাজী জালাল উদ্দিন বকুল ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে নোমান গ্রুপের হয়রানিমূলক মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, ইনকিলাব তার আদর্শ নীতি থেকে একচুলও নড়েনি। কারো বিরুদ্ধে তথ্য প্রমানাদি ছাড়া পত্রিকাটি কোনো সংবাদ প্রকাশ করে না। নোমান গ্রুপ হয়রানিমূলক মামলা করে এদেশের গণমানুষের পত্রিকা ইনকিলাবের অগ্রযাত্রা রুখতে পারবে না। তিনি অবিলম্বে ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানান।

ইসলামীঐক্যজোটঃ ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন, মাষ্টার শাহ আলম,অধ্যাপক মাওলানা ইলিয়াস মাহমুদ, ইঞ্জিনিয়ার শামসুল হক, সিদ্দিকুর রহমান বি কম, পীর জাদা সাইয়িদ মোহাম্মদ আহসান ও মাওলানা মুজ্জাম্মিল হক তালুকদার, মহানগর সভাপতি মাওলানা ইলিয়াস আতহারী, মাওলানা আনোয়ার হুসাইন আনসারী, কেন্দ্রীয় নেতা মাওলানা মো. ইসমাইল ও মাওলানা রহীম উল্লাহ এক যৌথ বিবৃতিতে ব্যাংকের অর্থ লুটপাটের সংবাদ প্রকাশের কারণে স্বাধীনতা ও ইসলামের পক্ষে বলিষ্ঠ ভূমিকা পালনকারী দৈনিক ইনকিলাবের সম্পাদকের বিরুদ্ধে হয়রানি মূলক মামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন