শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

অবশেষে আদানির হাতেই গেল এনডিটিভির মালিকানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:২৩ পিএম

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতের ধনকুবের গৌতম আদানির মালিকানাধীন আদানি গ্রুপের হাতেই গেল ভারতের প্রথম সারির বেসরকারি সংবাদমাধ্যম নিউ দিল্লি টেলিভিশনের (এনডিটিভি) মালিকানা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের এক প্রতিবেদন থেকে বিষয়টি গেছে।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার এনডিটিভির প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও তাঁর স্ত্রী রাধিকা রায় এনডিটিভির পরিচালনাকারী প্রতিষ্ঠান আরআরপিআরএইচের পরিচালক পদে ইস্তফা দেন। তাঁদের স্থলাভিষিক্ত হন আদানি গ্রুপের নিয়োগ করা তিন কর্মকর্তা। স্থানীয় সময় গতকাল বুধবার যোগ দেন তাঁরা।
ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, এর আগেই আরআরপিআরএইচের মালিকানা অধিগ্রহণ করে নিয়েছিল আদানি গ্রুপ।
আদানিকে দিয়ে গণমাধ্যম নিয়ন্ত্রণের পাঁয়তারা করছে বিজেপিআদানিকে দিয়ে গণমাধ্যম নিয়ন্ত্রণের পাঁয়তারা করছে বিজেপি
এনডিটিভির ২৯ দশমিক ১৮ শতাংশ শেয়ার ছিল এই প্রতিষ্ঠানের। গত মঙ্গলবার এনডিটিভি জানায়, আদানি গ্রুপ এখন এই শেয়ারের মালিক। তাই স্বাভাবিকভাবেই এনডিটিভির মালিকানা এখন আদানি গ্রুপের হাতে।
ব্যবসা নয়, এনডিটিভি কিনে নেওয়া আমার দায়িত্ব: গৌতম আদানি ব্যবসা নয়, এনডিটিভি কিনে নেওয়া আমার দায়িত্ব: গৌতম আদানি
এনডিটিভির ২৯ দশমিক ১৮ শতাংশ শেয়ার এবং আরআরপিআরএইচের মালিকানা আদানি গ্রুপের হাতে গেলেও এখনো এনডিটিভি ৩২ দশমিক ২৬ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে প্রণয় ও রাধিকার হাতে। আরআরপিআরএইচের পরিচালকের পদ থেকে ইস্তফা দিলেও এনডিটিভির বোর্ড থেকেও ইস্তফা দেননি তাঁরা। প্রণয় এখনো এনডিটিভির চেয়ারপারসন এবং রাধিকা নির্বাহী পরিচালক।
উল্লেখ্য, গত আগস্টেই আদানি গ্রুপ জানিয়েছিল তারা এনডিটিভির মালিকানা নিতে যাচ্ছে। তবে সে সময় প্রণয় ও রাধিকা এ জল্পনা উড়িয়ে দিয়েছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন