শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

এবার এনডিটিভি ছাড়লেন নির্বাহী সম্পাদক রাভীশ কুমার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:৫০ পিএম

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির পরিচালনা পর্ষদ থেকে এবার ইস্তফা দিলেন এর জ্যেষ্ঠ নির্বাহী সম্পাদক রাভীশ কুমার। সংবাদমাধ্যমটির পরিচালনাকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে কর্মীদেরকে পাঠানো ইন্টারনাল মেইলের মাধ্যমে এই ইস্তফা এবং তা গৃহীত হওয়ার কথা জানানো হয়। এনডিটিভির প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও তাঁর স্ত্রী রাধিকা রায়ের পদত্যাগের একদিন পরই ইস্তফা দিলেন রাভীশ। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।
রাভীশ কুমার গত কয়েক দশক ধরে এনডিটিভির সঙ্গে যুক্ত ছিলেন। রাভীশ কি রিপোর্ট, প্রাইম টাইম, হাম লোগ, দেশ কি বাতের মতো জনপ্রিয় অনুষ্ঠান সঞ্চালনা করেছেন তিনি। কাজের স্বীকৃতি হিসেবে একাধিক পুরস্কারে ভূষিত হয়েছেন এই তারকা সাংবাদিক।
রভীশের ইস্তফার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোরগোল পড়ে গেছে। অনেকেই বলছেন, ভারতের নিরপেক্ষ জাতীয় সংবাদমাধ্যমের শেষ স্তম্ভেরও পতন ঘটল।
এর আগে গত মঙ্গলবার সংবাদমাধ্যমটির প্রতিষ্ঠাতা প্রণয় রায় ও তাঁর স্ত্রী রাধিকা রায় এনডিটিভির পরিচালনাকারী প্রতিষ্ঠান আরআরপিআরএইচের পরিচালক পদ থেকে ইস্তফা দেন। তাঁদের স্থলাভিষিক্ত হন আদানি গ্রুপের নিয়োগ করা তিন কর্মকর্তা সুদীপ্ত ভট্টাচার্য, সঞ্জয় পুগালিয়া ও সেন্থিল সিন্নিয়া চেঙ্গলভারায়ন।
গত আগস্টেই জানা গিয়েছিল, এনডিটিভির ২৯ দশমিক ১৮ শতাংশ শেয়ার গৌতম আদানির প্রতিষ্ঠানের হাতে যাচ্ছে। এর পাশাপাশি আরও ২৬ শতাংশ শেয়ার নিজেদের হাতে রাখার খোলা প্রস্তাব দেওয়া হয়েছে আদানি গ্রুপের পক্ষ থেকে। ওই প্রস্তাব ৫ ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে। শেয়ারপ্রতি দাম ধার্য হয় ২৯৪ রুপি। অল্প শেয়ারের মালিকদের অংশ কিনে নেওয়াই এর লক্ষ্য।
সব মিলিয়ে ১ দশমিক ৬ কোটি শেয়ার কিনছে আদানি গ্রুপ। ফলে এনডিটিভির পরিচালনাকারী প্রতিষ্ঠান আরআরপিআরএইচের সিংহভাগ নিয়ন্ত্রণই চলে যাবে গৌতম আদানির হাতে। ইতিমধ্যে প্রয়োজনীয় শেয়ার আদানি গ্রুপের ভিসিপিএলের হাতে চলে এসেছে। এর পরিপ্রেক্ষিতেই প্রণয় রায় ও রাধিকা রায় পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন