রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টীমের সদস্য গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৮:৪৫ পিএম

রাজধানীর রামপুরা থানার বনশ্রী এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টীমের (এবিটি) এক জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। আটককৃত জঙ্গি সদস্যের নাম ডা. মো. আবুল কাশেম আলফি (৬২)। তিনি পেশায় একজন ডেন্টিস্ট। তিনি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার কামারগ্রামের আ. রহমানের পুত্র। তিনি রাজধানীর রামপুরা থানার বনশ্রী ব্লক- ই, ৩ নম্বর রোডের ৪০ নম্বর বাসায় থাকতেন।

পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান আজ বাসসকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত পৌনে ৮টার দিকে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)র একটি দল রামপুরা থানার বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

তার কাছ থেকে একটি এন্ড্রয়েড মোবাইল সেট ও ৩৭টি উগ্রবাদী বই জব্দ করা হয়।

মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতারকৃত আলফি তার সহযোগিদের নিয়ে অনলাইনে জঙ্গিবাদ প্রচারণা চালাতেন। তারা রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছিলেন। এছাড়া তিনি নিষিদ্ধ সংগঠনের বইগুলো নিজ উদ্যোগে ছাপিয়ে তার সহযোগিদের কাছে বিতরণ করতেন। তিনি বাংলাদেশের জননিরাপত্তা, সংহতি, সার্বভৌমত্ব বিপন্ন ও জনসাধারণের মধ্যে আতংক সৃষ্টির লক্ষ্যে সাইবার স্পেস (ফেসবুক, ম্যাসেঞ্জার-টেলিগ্রাম) ব্যবহার ও বিভিন্ন গ্রুপ খুলে উগ্রবাদী কন্টেন্ট প্রচার করতেন।
আবুল কাশেম আলফি উগ্রবাদী বিভিন্ন বই পোস্ট করে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহবান করে আসছিলেন। তিনি সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, অর্থায়ন এবং উগ্রবাদী প্রশিক্ষণ ও জিহাদী প্রচার-প্রচারণা করে অন্যান্যদের সন্ত্রাসী কাজে উদ্বুদ্ধ করতেন।

আলফির বিরুদ্ধে মানিকগঞ্জ, শিবালয় থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলাসহ একাধিক মামলা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন