শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ডি মারিয়াকে ঘিরে ‘শঙ্কা’

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

ডানপাশ দিয়ে আক্রমণের দায়িত্বটি দারুণভাবেই পালন করছিলেন আনহেল ডি মারিয়া। দলের জন্য তৈরি করেছিলেন ভালো কিছু সুযোগও। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ভাগে তাকে আরও বেশি প্রয়োজন পড়ার কথা আর্জেন্টিনার। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই তাকে তুলে নেন কোচ লিওনেল স্কালোনি! তখনই লাগে খটকা। চোটের কোনো শঙ্কা নয় তো! ম্যাচ শেষে স্কালোনি নিজেই জানান, ঊরুর পেশিতে অস্বস্তি অনুভব করছিলেন ডি মারিয়া।
পোল্যান্ডের বিপক্ষে এক ধরনের ‘বাঁচা-মরার’ ম্যাচ। জয়ের বিকল্প আর্জেন্টিনার জন্য ছিল না বললেই চলে। ড্র করলেও শেষ ষোলোয় যাওয়ার সম্ভাবনা ঝুলে থাকত অনিশ্চয়তার সুতোয়। তবে সংশয়ের সেই মেঘ উড়িয়ে দিয়ে ২-০ গোলের দারুণ জয়ই তুলে নেয় লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরু থেকে আক্রমণ চালাতে থাকে আর্জেন্টিনা। যেখানে বড় ভূমিকা রাখেন ডি মারিয়া। ডান দিক দিয়ে একের পর এক আক্রমণ শাণাতে থাকেন এই মিডফিল্ডার। দেখে মনে হচ্ছিল, দারুণ ছন্দে আছেন তিনি। কিন্তু ৫৯ মিনিটে ডি মারিয়াকে উঠিয়ে সবাইকে অবাক করে দেন স্কালোনি। ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আর্জেন্টিনা কোচ জানান, ডি মারিয়াকে নিয়ে উদ্বেগ ছিল তাদের, ‘সে ঊরুর পেশিতে ব্যথা অনুভব করছিল তাই আমরা তাকে তুলে আনি। সবাই জানে সে গুরুত্বপূর্ণ। এমন একজনের খেলা চালিয়ে যাওয়া ঠিক নয়, যার আঘাত পাওয়ার শঙ্কা রয়েছে।’
‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে জায়গা করে নেয় আর্জেন্টিনা। সেখানে তাদের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানার্স আপ অস্ট্রেলিয়া। আগামীগতপরশুই মাঠে নামবে দুই দল। পুরোপুরি সেরে উঠতে মাঝে দুই দিনের মতো সময় পাচ্ছেন অভিজ্ঞ ডি মারিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন