শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিঁড়ে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:৪৮ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সাড়ে ছয়টায় ওই শ্রমিক নিহত হন। নিহত শ্রমিকের নাম মো. ওবাইদুল রহমান (৪০) ও পাবনা জেলার বাসিন্দা।

জানা যায় ‘বিশ্ববিদ্যালয় প্রথম প্রশাসন ভবন লাগায়ো দ্বিতীয় প্রশাসন ভবনের পাইলিংয়ের সময় সন্ধা ছয়টায় ক্রেন ছিড়ে পড়ে। এসময় নিচে ১০ থেকে ১২ জন লোক ছিলেন। ক্রেনটি ওবাইদুল মাথার উপর পড়ে। গুরুতর আহত হলে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল নেওয়া হয়। চিকিৎসক পরীক্ষা করে তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। যাওয়ার পথে ক্যাম্পাস পাশ্ববর্তী বৃত্তিপাড়া এ্যাম্বুলেন্সে শ্রমিকের মৃত্যু ঘটে।

কর্তব্যরত চিকিৎসকেরা জানান, সন্ধায় খুবই গুরুতর অবস্থায় একটি নির্মাণ শ্রমিককে নিয়ে আসা হয়। তখন তার গুরুতর অবস্থান হওয়ায় কিছু প্রাথমিক চিকিৎসা ও ইঞ্জেকশন দিয়ে কুষ্টিয়া রেফার্ড করা হয়। তবে কুষ্টিয়া মেডিকেলে যাওয়ার পথে বিত্তিপাড়া নামক স্থানে মৃত্যুবরণ করেছে বলে জেনেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুন্সী শহীদ উদ্দীন মো. তারেক বলেন, বিষয়টি মাত্র জানলাম। অনেক দুঃখজনক ঘটনা। সেখানে শতভাগ সেফটির ব্যবস্থা থাকার পরও কিভাবে কি হয়েছে তা আমরা খোঁজখবর নিচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন