রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

একমাসের জন্য নিরাপত্তা পরিষদের সভাপতির দায়িত্ব পেল ভারত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১১:৩০ এএম

একমাসের জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে সভাপতিত্ব করার দায়িত্ব পেল ভারত। জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি এখন রুচিরা কাম্বোজ। তিনিই ডিসেম্বর মাসে নিরাপত্তা পরিষদের সভাপতিত্বের চেয়ারে বসবেন। আর রুচিরা হলেন জাতিসংঘে ভারতের প্রথম নারী স্থায়ী প্রতিনিধি। আগামী ৩১ ডিসেম্বর জাতিসংঘের অস্থায়ী সদস্য হিসেবে ভারতের মেয়াদও শেষ হবে।
ভারত জানায়, এই একমাসে সন্ত্রাসবিরোধিতা ও বহুপাক্ষিক অবস্থান নিয়ে ইভেন্টের আয়োজন করা হবে।
রুচিরা বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনও করেন। সেখানেই তাকে ভারতের গণতন্ত্র, সংবাদমাধ্যমের স্বাধীনতা নিয়ে প্রশ্ন করা হয়।
রুচিরার জবাব ছিল, আমাদের গণতন্ত্র নিয়ে কিছু বলার দরকার নেই। ভারত হলো বিশ্বের অন্যতম প্রাচীন সভ্যতা। আমরা বরাবর গণতন্ত্রে বিশ্বাস রেখেছি। ভারতে গণতন্ত্রের শিকড় আড়াই হাজার বছরের পুরোনো।
রুচিরার দাবি, ভারতে গণতন্ত্রের সবকটি স্তম্ভ অটুট। আইনসভা, প্রশাসন, বিচারবিভাগ ও সংবাদমাধ্যম সবাই স্বাধীনভাবে কাজ করে। সেই সঙ্গে আমাদের একটা শক্তিশালী সামাজিকমাধ্যম আছে।
রুচিরা বলেন, প্রতি পাঁচ বছরে আমরা বিশ্বের সবচেয়ে বড় ভোটপর্ব সাফল্যের সঙ্গে আয়োজন করি। প্রত্যেকে তাদের ইচ্ছেমতো কথা বলতে পারেন। এভাবেই আমাদের গণতন্ত্র চলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ৪ ডিসেম্বর, ২০২২, ১২:৩৮ পিএম says : 0
তোরা মুসলিমদেরকে ইঁদুরের মত মানুষ হত্যা করিস হুমকি দিস সব মুসলিমদেরকে হত্যা করা হবে মুসলিমদের কোরবানির ঈদে অনেক জায়গায় তারা কোরবানি দিতে পারে না মুসলিম মহিলা মহিলারা বোরখা পরতে পারে না তোরা হচ্ছিস মানবতাবিরোধী নরপিচাশ নরখাদক কাশ্মীরা হত্যা করেই চলেছিস আমাদের মা বোনকে হাজার হাজার মা বোনকে হাজার হাজার গণধর্ষণ করা হয়েছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন