রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

৪শ’ ক্যালরির পারমাণবিক বোমা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সমোসা খাওয়ার ক্ষতি সম্পর্কে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যা নিয়ে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বেশ মজার মন্তব্য করছেন। আয়েশা নামের এক ব্যবহারকারী মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটারে সমোসা খাওয়ার বিপদ সম্পর্কে একটি ভিডিও শেয়ার করেছেন।

এ ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, ‘ডক্টর আফফান কায়সার, যিনি বর্তমানে পাকিস্তানের এক নম্বর গ্যাস্ট্রোএন্টারোলজি বিশেষজ্ঞ, তিনি বিশদভাবে সমোসা খাওয়ার ক্ষতির কথা তুলে ধরেছেন। ভিডিওতে ডক্টর আফফান কায়সার বলেছেন যে, সামোসা পাকিস্তানিদের একটি প্রিয় খাবার, এতে রয়েছে ২৫০ থেকে ৪০০ ক্যালরি।

ডাক্তার বলেছেন, সমোসাগুলো প্রায়ই নোংরা তেলে তৈরি করা হয়। এতে ট্রান্স ফ্যাট থাকে এবং সোডিয়াম বেশি থাকে, যার ফলে অনেকের উচ্চ রক্তচাপ হয়। ডক্টর আফফান কায়সারও সামোসাকে ৪০০ ক্যালরির পারমাণবিক বোমা হিসেবে বর্ণনা করেছেন। চিকিৎসক বলেন, সমোসা রক্তচাপ, সুগার ও কোলেস্টেরলের মতো রোগ সৃষ্টি করে। ভিডিওর শেষে, ডক্টর আফফান মানুষকে সমোসার পরিবর্তে গাজর খাওয়ার পরামর্শ দেন, কারণ এতে খুব কম ক্যালোরি রয়েছে।

এ ভিডিও নিয়ে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বেশ মজার মন্তব্য করছেন। এক ব্যবহারকারী লিখেছেন, সামোসা এত অসম্মানজনক! যুগ যুগ ধরে লাখ লাখ মানুষের জীবনে আনন্দ বয়ে আনা সমোসাকে এখন প্রতিবাদ করতে হবে। অন্য একজন ব্যবহারকারী লিখেছেন, এই ভিডিওটি দেখার পরেও আমি সমোসা খাওয়ার চিন্তা থামাতে পারছি না।

এক ব্যবহারকারী এমনও লিখেছেন যে, আপনি যদি সামোসা খান বা গাজর খান, উভয়কেই মরতে হবে, তাই সমোসা খেয়ে মরে যাওয়াই ভালো। সূত্র : টুইটার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন