সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

দেশের সকল হাসপাতালে হোমিও চিকিৎসক নিয়োগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১০:৪৫ পিএম

দেশের সকল হাসপাতালে ক্রমান্বয়ে হোমিও চিকিৎসক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। আজ রোববার রাজধানীর কাকরাইলস্থ আইডিইবি সম্মেলন কক্ষে সেন্টার ফর এডভান্স স্টাডিজ ইন হোমিওপ্যাথি (ক্যাশ) কর্তৃক আয়োজিত ‘৮ম আন্তর্জাতিক হোমিওপ্যাথি বিজ্ঞান সম্মেলন-২০২২’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হোমিওপ্যাথি চিকিৎসা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করে জাহিদ মালেক বলেন, হোমিও চিকিৎসায় কোন পাশর্^ প্রতিক্রিয়া নেই। বিশ্বব্যাপি হোমিও চিকিৎসার চাহিদা বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশেও চাহিদা বৃদ্ধি পাচ্ছে। এজন্য অ্যালোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি দেশে হোমিও চিকিৎসা আরো জোড়ালো করা হচ্ছে।

সেন্টার ফর অ্যাডভান্স স্টাটিজ ইন হোমিওপ্যাথির (ক্যাশ) সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলিপ কুমার রায় প্রমুখ বক্তব্য রাখেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রিজার্ভ সংকটের গুজব ছড়িয়ে, সাময়িক বিদ্যুৎ সংকট দেখিয়ে বিএনপি দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে, নানাভাবে গুজব সৃষ্টি করে শেখ হাসিনা সরকারের উন্নয়ন কাজগুলোকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে। কিন্তু বিএনপি ভুলে গেছে, শেখ হাসিনা হিমালয়ের মত শক্ত অবস্থানে দাড়িঁয়ে আছে, হিমালয়কে ধাক্কা দিয়ে নড়ানো যায় না, এটি সম্ভব নয়।

তিনি বলেন, শেখ হাসিনা সততা দিয়ে মানুষের জন্য কাজ করে, সাধারণ মানুষের মন জয় করেই ক্ষমতায় আছে। সাধারণ জনগণের ভালোবাসাই শেখ হাসিনাকে হিমালয়ের মত শক্ত করেছে। জনগণের মন থেকে শেখ হাসিনার ভালোবাসা নষ্ট করা বিএনপির পক্ষে সম্ভব নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন