রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

রোনালদোকে শুরুর একাদশে চায় না সমর্থকরা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বয়স ৩৮ ছুঁইছুঁই। চলতি বিশ্বকাপে ক্রিস্টিয়ানো রোনালদোর পারফরম্যান্সে বয়সের ছাপ স্পষ্ট। আগের মতো তিনি এখন আর প্রতিপক্ষের জন্য অতোটা ভীতিকর নন। গোল করা কিংবা করানোয় আগের মতো দেখাতে পারছেন না পারদর্শিতা। তাই পর্তুগাল সমর্থকরাই তাকে দেখতে চান বদলি হিসেবে।
আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা রোনালদো আগামী ফেব্রæয়ারিতে স্পর্শ করবেন ৩৮ বছর। একটা সময় গোলের বন্যা বইয়ে চলা, রেকর্ডের পর রেকর্ড গড়া রোনালদো এখন আর সেরা ছন্দে নেই, এটা পরিষ্কার। বয়সের ভার তাকে জেঁকে ধরেছে। আর এই বয়সে এটা স্বাভাবিকই। বিশ্ব মঞ্চে এবার এখন পর্যন্ত ¯্রফে একটি গোল করতে পেরেছেন রোনালদো। সেটি নিয়েও আছে বিতর্ক। ঘানার বিপক্ষে প্রথম ম্যাচে, সফল স্পট কিকে। গ্রæপ পর্বের তিনটি ম্যাচেই শুরুর একাদশে ছিলেন রোনালদো, কিন্তু একটাতেও পুরো সময় খেলতে পারেননি পর্তুগিজ অধিনায়ক।
২০০৬ আসর দিয়ে বিশ্বকাপে অভিষেক তার। পর্তুগিজ তারকা কাতারে খেলছেন ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ। এটাই রোনালদোর শেষ বিশ্বকাপ, এমনটাই ধারণা করা হচ্ছে। এমনকি পর্তুগালের হয়ে তার অধ্যায়ের সমাপ্তিও দেখে ফেলছেন অনেকে। রোনালদোকে খেলাতে গিয়ে পর্তুগাল সুযোগ দিতে পারছে না তরুণ খেলোয়াড়দের। রাফায়েল লেয়াও, জোয়াও ফেলিক্স, আন্দ্রে সিলভা, গনসালো রামোসের মতো ফুটবলাররা আরেকটু বেশি সুযোগ পেলে ছড়াতে পারেন আলো। কিন্তু রোনালদোর ছায়ায় তাদের থাকতে হচ্ছে আড়ালেই।
রোনালদোকে নিয়ে কী ভাবছেন তার ভক্ত-সমর্থকরা, শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে শুরুর একাদশে এই তারকাকে দেখতে চান কিনা তারা, এটা নিয়ে একটি জরিপ চালিয়েছে পর্তুগিজ সংবাদপত্র ‘এ বোলা।’ যেখানে ফলাফল এসেছে বেশ অবাক করার মতো। পাঠকদের ¯্রফে ৩০ শতাংশ রোনালদোকে সুইসদের বিপক্ষে শুরুর একাদশে খেলাতে চান। বাকি ৭০ শতাংশ মনে করছেন, বদলি নামা উচিত এই ফরোয়ার্ডের। হয়তো পুরো ৯০ মিনিটে একই তালে খেলার সময় তার ফুরিয়ে আসছে। তবে এখনও বদলি নেমে শেষ দিকে ম্যাচের ভাগ্য বদলে দেওয়ার সামর্থ্য পুরোপুরিই আছে তার। সেটাই কাজে লাগানোর পক্ষে সিংহভাগ। আজ রাতে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে সুইজারল্যান্ডের সঙ্গে মাঠে নামবে পর্তুগাল। দেখা যাক, সমর্থকদের মনের কথা শোনেন কি-না সান্তোস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন