সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

বিরোধী দলের কর্মসূচিতে বাধা দিয়ে মানুষকে দুর্ভোগে ফেলছে সরকার -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বর্তমান সরকার মানুষের নাগরিক অধিকার কেড়ে নিয়েছে। বিরোধী দলের কর্মসূচিতে বাধা সৃষ্টি করে সাধারণ মানুষকে চরম দুর্ভোগে নিপতিত করছে। নাগরিক অধিকার খর্ব করার এখতিয়ার কারো নেই। সরকারের হাতে অর্থনীতি, ধর্মীয় শিক্ষা, তাহজীব-তামাদ্দুন, ভোটাধিকার ও দেশের স্বাধীনতা কোন কিছুই নিরাপদ নয়। পীর সাহেব বলেন, দুর্নীতিবাজ ও লুটেরাদের হাত থেকে দেশ ও জনগণকে বাঁচাতে ইসলামই একমাত্র বিকল্প শক্তি। ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা ছাড়া দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি বলেন, বিগত ৫১ বছরে যারা দেশকে দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে গড়ে তুলেছে আগামীতে তাদেরকে বর্জন করে আল্লাহভীরু নেতৃত্ব কায়েম করতে হবে। লুটেরাদের হাত থেকে দেশকে মুক্ত করতে হলে রাজনীতিতে একটি আদর্শিক পরিবর্তন প্রয়োজন। তিনি বলেন, মানুষ অধিকার বঞ্চিত, ন্যায় বিচার থেকে বঞ্চিত এমনকি ভোটাধিকার থেকেও বঞ্চিত। একটি স্বাধীন সার্বভৌম দেশে মানুষের ভোটাধিকার হরণ করে সরকার দেশে একদলীয় অঘোষিত বাকশাল প্রতিষ্ঠা করেছে। মানুষের মৌলিক অধিকার ও ন্যায় বিচার নিশ্চিত করতে রাজনীতিতে গুণগত ও আদর্শিক পরিবর্তন ছাড়া সম্ভব নয়। তিনি বলেন, স্বাধীনতার মূল লক্ষ্য অর্জনে সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় দুর্নীতি-দু:শাসন মুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে গণমুখি আন্দোলন গড়ে তুলতে দায়িত্বশীলদেরকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে।

গতকাল সোমবার রাজধানীর ভাটারাস্থ একটি মিলনায়তনে দায়িত্বশীল প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব বলেন। বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা নেছার উদ্দিন।

পাবলিক পরীক্ষাসহ শিক্ষার সর্বস্তরেধর্মশিক্ষা বাধ্যতামূলক করা ও ডারউইনের বিবর্তনবাদ সকল সিলেবাস থেকে বাদ দেয়ার দাবিতে রোববার সারাদেশে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান কর্মসূচি সফল করায় পীর সাহেব চরমোনাই জেলা নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট সকলকে আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন