বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

দেশ এখন খাদের কিনারায়!

সাতক্ষীরায় ড. বদিউল আলম মজুমদার

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ৭:১৬ পিএম

বহু রক্ত ও মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই দেশ এখন খাদের কিনারায়। লুঠপাট, স্বজনপ্রীতি, বাক স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার হরণ করাসহ দেশের অর্থনৈতিক সংকট ভয়াবহ রূপ নিয়েছে। দেশকে এমন নাজুক অবস্থা থেকে বাঁচাতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। একে অপরকে নিশ্চিহ্ন করার রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। প্রতিষ্ঠিত করতে হবে গণতান্ত্রিক অধিকার।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় সাতক্ষীরার তুফান কনভেনশন সেন্টারে আয়োজিত সুজন- সুশাসনের জন্য নাগরিক এর মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. বদিউল আলম মজুমদার এসব কথা বলেন।

সুজনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার আরো বলেন, ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ,এমনকি মহামারি করোনাও যদি বিশ্বব্যাপী না আসতো তাহলেও বাংলাদেশের অর্থনৈতিক দুরাবস্থা এমনই হতো। কারণ লুঠপাট, দুর্নীতি, পাচার,অনিয়ম, স্বজনপ্রীতি বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। জ্বালানি খাতে ভর্তুকির নামে নিজেদের লোকজনদের মাধ্যমে বছরের পর বছর হাজার হাজার কোটি টাকা লুঠপাট করা হচ্ছে। ডিজিটাল মামলা দিয়ে নাগরিকের বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। দেশে আজ স্বাধীনতা নেই, মানবাধিকার নেই, ভোটাধিকার নেই।

দুর্নীতি, দূর্বাত্তায়ন, লুঠপাট ও হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচারের কারণে ব্যাংক খাতে করুন অবস্থা বিরাজ করছে। আই এমএফএফ এর কাছ থেকে কোটি কোটি ডলার ঋণ নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, এ যেন ফুটো কলসিতে পানি ঢালার মতো । দ্রব্যমূল্যের উর্ধ্বগতি আমাদেরকে নাজেহাল করে দিচ্ছে। সাধারণ মানুষ ভীষণভাবে কষ্টে রয়েছে।

রাজনীতিতে ভয়াবহতা বিরাজ করছে। সংবিধানে গণতন্ত্র,সমাজতন্ত্র ধর্মতন্ত্র, জাতীয়তাবাদীর কথা বলা থাকলেও সেটিকে লুন্ঠিত করা হয়েছে । প্রতিপক্ষকে ধ্বংস করার, নিশ্চিহ্ন করার ঘৃন্য রাজনীতি চলছে। কোন জবাবদিহিতা নেই, যে যেভাবে পারছে সে সেভাবেই দুর্নীতি অনিয়ম করে চলেছে ।

এসকল অনিয়ম অন্যায়ের প্রতিবাদ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, জনগণের কাছে রাষ্ট্রের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

সুজন সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি পবিত্র মোহন দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা শাখার উপদেষ্টা আলহাজ্ব ডাক্তার আবুল কালাম বাবলা, খুলনা বিভাগীয় সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু, জেলা কমিটির সহ-সভাপতি এডভোকেট শাহনওয়াজ পারভিন মিলি, হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক শেখ হেদায়েতুল ইসলাম, আশাশুনি উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, কলারোয়ার অধ্যক্ষ আবু নছর প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন