বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইনানীর সমুদ্র সৈকতে আন্তর্জাতিক ফ্লিট রিভি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ১২:০৩ পিএম

ইনানীর সমুদ্র সৈকতে আন্তর্জাতিক ফ্লিট রিভি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় এ অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।

এ আয়োজনে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্র, চীন ও ভারতসহ ২৮ দেশের নৌবাহিনীর সদস্যরা। অংশগ্রহণকারী দেশগুলোর চৌকস নৌ-সেনারা প্যারেডের মাধ্যমে সালাম জানান প্রধানমন্ত্রীকে।
এ আয়োজনের পাশাপাশি ইনানী সৈকতে স্থাপিত বাংলাদেশ নেভির স্থায়ী জেটিও উদ্বোধন করেন তিনি।
এর আগে সকালে উখিয়া উপজেলার সমুদ্র তীরবর্তী ইনানীতে বাংলাদেশসহ ২৮টি দেশের নৌবাহিনী ও উপকূলীয় সংগঠনগুলোর ৪ দিনব্যাপী আন্তর্জাতিক এ ফ্লিট রিভিউ অনুষ্ঠানে যোগ দিতে সেখানে পৌঁছান প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক অঙ্গনে ইতিবাচক সামরিক ভাবমর্যাদা ও সক্ষমতার নতুন বার্তা দিতে এবার বাংলাদেশ আয়োজন করেছে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০২২। বিভিন্ন দেশ থেকে আসা যুদ্ধজাহাজ নিয়ে প্রথমবার এ আয়োজনে অংশ নিচ্ছে তারা।

নীল জলরাশিতে সারি সারি যুদ্ধজাহাজ আর নীল দিগন্ত থেকে প্যারাস্যুটে জাম্প করেন নেভি সিলের চৌকস সদস্যরা। একঝাঁক স্পিডবোটের উন্মত্ত টহল; অন্যদিকে ক্ষীপ্রগতির হেলিকপ্টার থেকে একে একে নামতে দেখা গেছে নেভি সোয়াডসের সদস্যদের। এভাবে প্রধানমন্ত্রীর সামনে নৌবাহিনীর সদস্যরা সুন্দরভাবে পরিবেশন করেন।

সাগরের বিস্তৃত নোনা জলরাশির এ আয়োজনে নিজস্ব সাংস্কৃতিক উপাদানসমৃদ্ধ ইভেন্টের পাশাপাশি উপস্থাপিত হয় ভিনদেশি শিল্পীদের পরিবেশনাও, যা এদিন বাস্তবে উপভোগ করেন প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক এ ইভেন্ট আনুষ্ঠানিক উদ্বোধনের জন্য মঙ্গলবার শেষ করা হয় এর চূড়ান্ত মহড়া।

উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কয়েকটি আয়োজনে অংশ নিতে একদিনের সফরে এখন কক্সবাজারে। এ সফরকালে চার দিনব্যাপী ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউতে অংশ নেয়া ছাড়াও বিকেলে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর এ সফর ও জনসভাকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসন সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন