শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমরা যুদ্ধ চাইনা,শান্তি চাই- কক্সবাজারে প্রধানমন্ত্রী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ২:৪৮ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা যুদ্ধ চাইনা,শান্তি চাই। বন্ধুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা সম্ভব।আজ সকালে কক্সবাজারে ইনানীতে আন্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২ উদ্বোধন কালে তিনি একথা বলেছেন।

তিনি আরো বলেন, যে কোনো যুদ্ধই মানবজাতির জন্য ক্ষতিকর। বাংলাদেশ কখনো যুদ্ধ চায় না , বন্ধুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা সম্ভব।

তিনি বলেন, বিশ্ব বাণিজ্যের ৯০ শতাংশ বাণিজ্য সমুদ্র পথে হয় । অবাধ বাণিজ্যের স্বার্থেই এ পথকে নিরাপদ রাখার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর আরো বলেন সমুদ্রের অফার সম্ভাবনা উপলব্ধি করে সামুদ্রিক উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে তার সরকার।

বুধবার সকালেনকক্সবাজারের উখিয়ার সমুদ্র তীরবর্তী ইনানীতে বাংলাদেশসহ ২৮টি দেশের নৌবাহিনী ও উপকূলীয় সংগঠনগুলোর অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ-২০২২ এর প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশ ছাড়া আইএফআর এ অংশগ্রহণকারী অন্য দেশগুলো হলো- যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, চীন, ভারত, মিশর, জার্মানি, ইন্দোনেশিয়া, ইরান, ইতালি, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, মলদ্বীপ, মায়নমার, নাইজেরিয়া, নেদারল্যান্ডস, ওমান, প্যালেস্টাইন, সুদান, সৌদি আরব, সিংগাপুর, শ্রীলংকা, তানজানিয়া, থাইল্যান্ড, তুর্কি ও সংযুক্ত আরব আমিরাত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন