বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশাল মহানগরীতে রাতভর ডাকাত আতঙ্ক নগরবাসীর নিরঘুম রাত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৪:৪৮ পিএম

 বরিশাল মহানগরীতে মঙ্গলবার দিবাগত মধ্য রাতে ডাকাত আতংঙ্কে নগরবাসী নিঘূম রাত কাটিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘নগরীতে ডাকাত দল ঢুকেছে’ বলে প্রচরের পরে বিভিন্ন অতিউৎসাহী মানুষ নগরবাসীতে সতরক করতে বিভিন্ন মসজিদের মাইকে ‘ডাকাত পড়েছে’ বলে ঘোষণা দিতে শুরু করে। ফলে জনমনে উদ্বেগ-উৎকন্ঠা সৃষ্টি হয়। দ্রুত মহানগর পুলিশ টহল যোদার করে। তবে শেষ পযন্ত নগরীর কোথাও ডাকাত দলের অস্তিত্ব খুজে পাওয়া যায়নি।
মঙ্গলবার রাত একটার পর নগরীর বিভিন্ন এলাকাসহ সিন্নিহিত বাবুগঞ্জ, উজিরপুর, কাউনিয়াসহ কয়েকটি উপজেলার বিভিন্ন মসজিদ থেকে এমন মাইকিং করা হয়।
বিএমপি’র কোতয়ালী থানার ওসি আজিমুল করিম সাংবাদিকদের জানান, তিনিও এ ধরনের ঘোষণা শুনেছেন। তবে এর কোন সত্যতা পাওয়া যায়নি। প্রকৃত ঘটনা, জানার জন্য তারা মাঠে কাজ করছেন বলেও জানান তিনি।
কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুলও বিষয়টিকে গুজব বলে সাংবাদিকদের জানিয়েছেন। তার মতে, রোববার রাতে বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর বন্দর ও বাবুগঞ্জের পূর্ব ভুতেরদিয়া গ্রামের একটি বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এর সূত্র ধরে কেউ আবার গুজব ছড়াচ্ছে।”
আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, “নগরীর নিরাপত্তায় যথেষ্ট পুলিশ রয়েছে।”
নগরীর আমানতগঞ্জ পুলিশ ফাঁড়ি এলাকার বাসিন্দা মাহাদি হাসান, “তার এলাকায় মসজিদ থেকে ডাকাত পড়ার কথা জানিয়েছে।” একইভাবে ডাকাত পড়ার আতঙ্ক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও পোস্ট দিয়েছেন অনেকে।
নগরীর স্ব-রোড বাকলার মোড় এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম লিখেছেন- “ডাকাত এসেছে, ডাকাত এসেছে এমন মাইকিং মসজিদ থেকে শোনা গেছে।”
তবে কোথায় প্রথম এ ধরনের প্রচারনা শুরু হয়, তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি। সমাজ কমী কাজী এনায়েত হোসেন শিবলু , “ এ ধরনের ঘটনার তদন্ত হওয়া প্রয়োজন’ বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন