বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী

ব্যবসা বাণিজ্য

অষ্টমবারের মতো বাংলাদেশের সেরা ব্যাংকের অ্যাওয়ার্ড জিতলো স্ট্যান্ডার্ড চার্টার্ড

‘দ্য ব্যাংকার’ ব্যাংক অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড ২০২২-এ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৯:০১ পিএম

‘দ্য ব্যাংকার’ ব্যাংক অব দ্য ইয়ার অ্যাওয়ার্ডস ২০২২-এ, অষ্টমবারের মতো ‘বেস্ট ব্যাংক ইন বাংলাদেশ’ অ্যাওয়ার্ড জিতেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। বাংলাদেশে গ্রিন ফাইন্যান্সিং প্রবর্তন, বিভিন্ন সিদ্ধান্ত-গ্রহণ প্রক্রিয়া টেকসই করা, উদ্ভাবনের গতি ত্বরান্বিত করতে ডিজিটাল সল্যুশনস চালু, এবং সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের কল্যাণে ভূমিকা রাখায় এই স্বীকৃতি অর্জন করছে ব্যাংকটি। বুধবার (৭ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সাজিদা ফাউন্ডেশনের জন্য দেশের প্রথম গ্রিন জিরো-কুপন বন্ডের মাধ্যমে গ্রিন সল্যুশন প্রবর্তন, ব্যবসা ও ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের ক্ষমতায়নে এবং প্রাণ-আরএফএল গ্রুপের সহ-প্রতিষ্ঠান প্রাণ এগ্রো লিমিটেড-এর (পিএএল) জন্য দেশের প্রথম গ্রিন বন্ডের প্রবর্তন ব্যাংকের এই স্বীকৃতি অর্জনের পেছনে ভূমিকা রেখেছে। ক্লায়েন্টদের ট্রেড ডকুমেন্ট সাবমিশন অভিজ্ঞতা উন্নত করতে এবং নিরবচ্ছিন্ন বাণিজ্য ও বিনিয়োগ পদ্ধতি পরিচালনার জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ডিজিটাল ট্রেড কাউন্টার (ডিটিসি) প্রশংসিত হয়েছে। অনুষ্ঠানে, ব্যাংকের সাদিক সাদাকাহ অ্যাকাউন্টটিও স্বীকৃত হয়েছে, যা সক্রিয়ভাবে সাম্প্রদায়িক চাহিদাসমূহ সমাধান ও পূরণে কাজ করে।

এ প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, যুগোপযোগী পরিবর্তন, অগ্রগতি ও অংশীদারিত্ব মিলে বাংলাদেশের পথচলা অনন্য মাত্রা ধারণ করেছে। আর এই পথচলায় জাতি ও বাণিজ্যিক কল্যাণে নতুন ধারণা ও প্রযুক্তির মাধ্যমে ভূমিকা রাখতে পেরে আমরা গর্বিত। দ্য ব্যাংকার কর্তৃক এই সম্মাননা পেয়ে আমরা আনন্দিত এবং আমাদের উপর আস্থা রাখার জন্য ব্যাংকের সকল পার্টনার, রেগুলেটর, ক্লায়েন্ট এবং স্টেকহোল্ডারদের অসংখ্য ধন্যবাদ। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির যাত্রাকে ত্বরান্বিত করতে সকলে আমাদের পাশে থাকবেন বলে আমি আশাবাদী।

দীর্ঘ ১১৭ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। দেশের অগ্রগতির দীর্ঘকালীন অংশীদার হিসেবে সম্পদ, কর্মসংস্থান সৃষ্টি, প্রবৃদ্ধি এবং বৃহত্তর সাফল্য অর্জনে ব্যক্তি এবং বিভিন্ন প্রতিষ্ঠানকে ব্যাংকিং পরিষেবা প্রদান করেছে ব্যাংকটি। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ। দেশের সমৃদ্ধির চাকা সচল রাখার অংশ হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ২০২১ সালে ৩০ টিরও বেশি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেছে।

১৯২৬ সাল থেকে ব্যাংকিং সংক্রান্ত যাবতীয় তথ্যের এক বিশ্বস্ত নাম ‘দ্য ব্যাংকার’। এটি বৈশ্বিক অর্থনৈতিক খাতে যাবতীয় আর্থিক পরামর্শ প্রদান করে। উদ্দেশ্যমূলক ও সূত্র প্রতিবেদনের জন্য ‘দ্য ব্যাংকার’ বিশ্বব্যাপি সুপরিচিত। ‘দ্য ব্যাংকার’ আঞ্চলিক এবং দেশব্যাপি ব্যাংকিং, রেগুলেশন ও রিস্ক, লেনদেন, প্রযুক্তি, ডেটা ইত্যাদি বাজার প্রতিবেদন সংগ্রহ করে কভারেজ একত্রিত করে। ‘দ্য ব্যাংকার’ ব্যাংক অব দ্য ইয়ার অ্যাওয়ার্ডস বছরব্যাপি পারফর্ম্যান্সের উপর ভিত্তি করে বিশ্বের শীর্ষস্থানীয় ব্যাংকগুলোকে স্বীকৃতি প্রদান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন