বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হলেন তোফাজ্জল হোসেন মিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মুখ্য সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি অন্যদিকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) মোহাম্মদ সালাহ উদ্দিনকে পদোন্নতি দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব নিয়োগ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে আহমদ কায়কাউসের চুক্তিভিত্তিক নিয়োগ আজ বৃহস্পতিবার থেকে বাতিল করা হয়েছে। এরপর তাকে তিন বছরের জন্য বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক করা হয়েছে। নতুন মুখ্য সচিব তোফাজ্জল হোসেন ১৯৬৪ সালের ৫ জুলাই পিরোজপুরে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগ দেন। তিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ছিলেন। পঞ্চগড়, কুমিল্লা ও ঢাকার জেলা প্রশাসকের (ডিসি) দায়িত্ব পালন করেন তোফাজ্জাল হোসেন। এছাড়া তিনি বিনিয়োগ বোর্ডের পরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, নরসিংদীর মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা, মুখ্য সচিবের একান্ত সচিব, বাগেরহাট সদরের সহকারী কমিশনার (ভূমি) এবং খুলনা ও বাগেরহাটের সহকারী কমিশনার ছিলেন।

অন্যদিকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মোহাম্মদ সালাহ উদ্দিন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি এর আগে ঢাকা জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন