শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দোনেৎস্কে সড়ক দুর্ঘটনায় রুশ সৈন্যসহ ১৬ জন নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১০:১২ এএম

ইউক্রেনের কাছ থেকে রাশিয়ার দখলকৃত দোনেৎস্কে এক সড়ক দুর্ঘটনায় বেশ কয়েকজন রুশ সৈন্যসহ অন্তত ১৬ জন নিহত হয়েছে। স্থানীয় সময় গতকাল বুধবার দোনেৎস্কে রাশিয়ার নিযুক্ত প্রশাসনের কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।
দোনেৎস্কের রাশিয়ার নিযুক্ত প্রশাসনের প্রধান দেনিশ পুশিলিন জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে বলেছেন, ‘টি-০৫১৭ মহাসড়কে ট্র্যাজেডিপূর্ণ এক সড়ক দুর্ঘটনা ১৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে। নিহতদের মধ্যে আমাদের বেশ কয়েকজন সৈন্যও ছিল।’ পুশিলিন আরও জানিয়েছে, দোনেৎস্কের তোরেজ এবং শাখতারস্কের সংযোগ সড়কে ঘটে যাওয়া ওই দুর্ঘটনায় আরও ৪ জন আহত হয়েছেন।
পুশিলিন তাঁর বার্তায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।
গত ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেন আক্রমণের পর থেকেই দোনেৎস্কে রুশ এবং ইউক্রেনীয় সেনাদের মধ্যে অনবরত লড়াই চালিয়ে যাচ্ছে। এই অঞ্চলটি বিভিন্ন খনিজ পদার্থ সমৃদ্ধ এবং ইস্পাত কারখানার জন্য বিখ্যাত। এই অঞ্চলটি রাশিয়া সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ না করলেও এক গণভোটের পর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই অঞ্চলটিকে রাশিয়ার সঙ্গে সংযুক্ত করে নেওয়ার ঘোষণা দেন।
এদিকে, স্থানীয় সময় গতকাল মঙ্গলবার দোনেৎস্কে ইউক্রেনের হামলায় শহরটির অন্তত ৬ জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়। দোনেৎস্কে রাশিয়ার নিযুক্ত মেয়র বলেছেন, ইউক্রেনীয় বাহিনীর গোলায় রুশ অধিকৃত শহরটিতে অন্তত ছয়জন বেসামরিক লোক নিহত হন। সূত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন