শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুসলমানদের মালিকানাধীন সবকিছু বয়কট করুন

লুইজিয়ানায় প্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী রিপাবলিকান সদস্যের আহ্বান

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যের প্রতিনিধি নির্বাচনে অংশগ্রহণকারী রিপাবলিকান দলীয় মাইকেল ডিউক লউরি মুসলমানদের মালিকানাধীন সবকিছু বয়কটের আহ্বান জানিয়েছেন। ২০১৫ সালের নভেম্বরে তার ফেসবুকের পাতায় লউরি এধরনের ইসলাম-বিদ্বেষী আহ্বান জানান। তিনি লেখেন ইসলাম ধর্মের অনুসারীরা আমাদের হত্যা করতে চাচ্ছে এবং আমাদের তাদের ভুয়া ধর্ম ও আল্লাহ’র অনুসারী বানাতে চাচ্ছে।
দমকলকর্মী ও প্যারামেডিক লউরি ওই রাজ্যের হাউজ অব রিপ্রেজেন্টেটিভস ডিস্ট্রিক্ট ৮-এর প্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী বছরের ২৫ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত ডোনাল্ড ট্রাম্প ইসলামের বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলেন, এমন ব্যক্তিদের তার মন্ত্রিসভায় অযোগ্য ঘোষণা করার পর লউরি এ ধরনের মন্তব্য করলেন। ট্রাম্পের মন্ত্রিসভায় ইসলাম-বিদ্বেষীদের মধ্যে আরো রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী মাইকেল ফ্লিন। তিনি আরো আগে মুসলমানদের ক্যান্সার হিসেবে অভিহিত করেছিলেন। এছাড়া ট্রাম্পের জাতীয় নিরাপত্তা দলের সদস্য কেটি ম্যাকফারল্যান্ড বলেছিলেন, ইসলাম ধর্মের অনুসারীরা পশ্চিমা সভ্যতা ধ্বংসে বদ্ধপরিকর।
লউরি লেখেন, ইসলামের অনুসারীদের সঙ্গে কেউ কোনো কাজে জড়াবেন না। তাদের আল্লাহ ও ধর্ম যে মিথ্যা, সে ব্যাপারে আমি প্রত্যেক ইসলামপন্থীকে চ্যালেঞ্জ জানাতে পারি। তিনি আরো লেখেন, তাদের ধর্ম আপনাকে ধর্মান্তরিত করতে চায় অথবা মৃত্যুর মুখে ঠেলে দিতে চায়। লউরি লেখেন, তাদের তথাকথিত হত্যার তালিকা গত বছর দেশের ১১৩টি বড় শহরের সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ঝড় তুলেছিল। তিনি বলেন, আমরা খ্র্রিস্টান। ইসলামী সন্ত্রাবাদের হুমকি এখন বাস্তবতা। আমারা যে সংস্কৃতিতে বাস করছি, সেখানে রাজনীতিবিদরা অনেক সময় সত্য বলতে ভয় পান। আমাদের অবশ্যই ইসলামী উগ্রবাদীদের মোকাবেলা করতে হবে। আমি মনে করি প্রেসিডেন্ট ট্রাম্পও সেটি করবেন।
ফেসবুকের এই পোস্ট সম্পর্কে লউরির তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। ৩৩ লাখ মার্কিন মুসলমান ৯/১১-এর পর থেকে দেশটিতে সর্বোচ্চ হুমকির মুখে রয়েছে বলে এফবিআই জানায়। এছাড়া সম্প্রতি প্রেসিডেন্ট নির্বাচনের সময় দেশটিতে ব্যাপক ইসলামবিরোধী মনোভাব মাথাচাড়া দিয়ে ওঠে। এ সময় মুসলমানদের বিরুদ্ধে আক্রমণের ঘটনা ঘটে। তাদের বিভিন্নভাবে হয়রানি করা হয়। এফবিআই বলেছে, এ সময় ৬৭ শতাংশ অপরাধ বেড়ে গিয়েছিল।
লউরি ২০১২ সালে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের ডেলিগেট ছিলেন এবং গত জুলাই মাসে ওই রাজ্যে ট্রাম্পের ডেলিগেট হিসেবে কাজ করেন। এ ছাড়াও তিনি ২০ বছর এনআরএ’র সদস্য ছিলেন এবং ধর্ষণজনিত কারণসহ যে কোনো ধরনের গর্ভপাতবিরোধী। এর পক্ষে তার বক্তব্য হচ্ছে, জীবনই হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এবং গর্ভজাতকে রক্ষার ব্যাপারে কোনো বিতর্ক চলবে না। লউরি লুইজিয়ানায় প্রতিনিধি পদে নির্বাচনে ২০১১ সালে অংশ নিয়েছিলেন এবং তখন জেফ থমসনের কাছে প্রায় এক হাজার ভোটে হেরে যান। দ্য ইন্ডিপেন্ডেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন