শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার পশ্চিমবঙ্গে বইবে বাংলাদেশের ‘হাওয়া’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৫:৩৭ পিএম

গত ২৯ অক্টোবর কলকাতায় আয়োজিত চতুর্থ ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শিত হয় মেজবাউর রহমান সুমনের সিনেমা ‘হাওয়া’। সেসময় সিনেমাটি নিয়ে পশ্চিমবঙ্গের দর্শকদের মাঝে বিপুল উৎসাহ দেখা যায়। আসন সংকটের কারণে তখন অনেকেই সিনেমাটি দেখতে পারেনি। তাই কলকাতার দর্শকদের কথা মাথায় রেখে ভারতে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) মেজবাউর রহমান সুমন নিজের ফেসবুকে একটি পোস্ট করে খবরটি নিশ্চিত করেন। তিনি লেখেন, ‘‘হাওয়া’’ বইবে কলকাতা ও পশ্চিম বাংলায় ১৬ তারিখ থেকে আর ভারতব্যাপী ৩০ তারিখ থেকে।’

বুধবার পরিবেশক সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্টের পক্ষ থেকে ভারতের গণমাধ্যমগুলোকে বলা হয়, ‘সিনেমাটি সেন্সরে গিয়েছে। এখন ছাড়পত্র পাওয়ার অপেক্ষায়। আর আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ২৮তম ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। তার একদিন পরই শহরে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’’।

অভিনেতা চঞ্চল চৌধুরী বর্তমানে আছেন কলকাতাতেই। সেখান থেকে জানান, ‘‘হাওয়া’ ১৬ তারিখে কলকাতার হলগুলোতে চলবে। বিজয় দিবসের দিনে আমার জন্য এবং ‘হাওয়া’ টিমের জন্য এটি একটি বিরাট প্রাপ্তি বটে। ৩০ তারিখে ছবিটি ভারতের অন্যান্য রাজ্যেও মুক্তি পাবে। খুব খুশি লাগছে খবরটি জেনে। আশা করছি ‘হাওয়া’ এবার ভারতবাসীদের মুগ্ধ করবে। এভাবেই বাংলাদেশের সিনেমা পৌঁছে যেতে থাকুক পৃথিবীর সব প্রান্তে।’

চলতি বছরের ২৯ জুলাই বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘হাওয়া’। তবে এই সিনেমায় থাকা হাশিম মাহমুদের ‘সাদা সাদা কালা কালা’ গানটি মুক্তির আগেই চারিদিকে ঝড় তোলে। এতে চঞ্চল চৌধুরী অভিনয় করেছেন চান মাঝি চরিত্রে, নাজিফা তুষি আছেন গুলতি চরিত্রে। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম, বাবলু বোস প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন